শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

লক্ষ্মীপুরে পরিবহন ধর্মঘটে যাত্রীদের দুর্ভোগ

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ৬:২১ পিএম

জ্বালানি তেলের বৃদ্ধির প্রতিবাদে লক্ষ্মীপুরে পরিবহন ধর্মঘট চলছে। শুক্রবার সকাল ৬টায় থেকে লক্ষ্মীপুরে বাস-ট্রাক মালিক এ্যাসোসিয়েশনের ডাকা পরিবহন ধর্মঘট শুরু হয়। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ অনিদিষ্টকালের পরিবহন ধর্মঘট অব্যাহত রাখার ঘোষণা দেন পরিবহন মালিকরা। জেলা বাসটার্মিনাল থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার কোন বাস। এছাড়া অন্ত:জেলা পরিবহনও চলাচল করছেনা। তবে তিন চাকার পরিবহন সিএনজি অটোরিক্সা চলাচল করছে। বাস না পেয়ে ঘন্টার ঘন্টার পর বাসস্টেশনগুলোতে অপেক্ষা করছে যাত্রীরা। এতে করে যাত্রীদের দুর্ভোগ চরমে পৌঁছেছে।

শহরের উত্তর তেমহুনী বাসস্টেশনের সামনে যাত্রী হোসেন,সাগরসহ কয়েকজন যাত্রী জানান, ঢাকা যাওয়ার জন্য বাড়ি থেকে শুক্রবার ভোরে স্টেশন এসেছেন। এসে দেখেন বাস চলাচল বন্ধ। ঢাকা না গেলে অনেক বড় সমস্যা হবে। তাই ঢাকা যেতে কয়েকগুণ বেশি ভাড়া দিয়ে প্রাইভেটকার ভাড়া করেন ৪জন। যেখানে বাসে যেতে লাগে ৪/৫শ টাকা। এখন প্রাইভেট কার ভাড়া নিয়েছেন জনপ্রতিনিধি ১৮শ টাক।

পরিবহন মালিক এডভোকেট ফখরুল আলম নাহিদসহ পরিবহন মালিরা জানান, জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে শুক্রবার ভোর থেকে লক্ষ্মীপুরে বাস-ট্রাক মালিক এ্যাসোসিয়েশন ধর্মঘট চলছে। তেলের দাম বৃদ্ধি করার ঘোষণা দিলে একইসঙ্গে ভাড়া কত বাড়বে সে ঘোষণাও দিতে হবে সরকারকে। কিন্তু শুধু তেলের দাম বৃদ্ধির কথা বলা হয়েছে, ভাড়ার বিষয়ে কিছু বলা হয়নি। তাই সারাদেশে অনির্দিষ্টকালের জন্য বাস-ট্রাক ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। সরকার যতক্ষণ পর্যন্ত দাবী মেনে না নিবে, ততক্ষন পর্যন্ত এ পরিবহন ধর্মঘট চলবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন