শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ব্রিটিশ গোয়েন্দা বিমানকে তাড়াতে জঙ্গিবিমান পাঠাল রাশিয়া

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২১, ১২:২৯ পিএম

রাশিয়ার ক্রিমিয়া অঞ্চল থেকে ব্রিটেনের একটি গোয়েন্দা বিমানকে তাড়িয়ে দেয়ার জন্য মস্কো জঙ্গিবিমান পাঠাতে বাধ্য হয়েছে। গতকাল (বৃহস্পতিবার) এ ঘটনা ঘটেছে বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগোর কোনাশেঙ্কভ জানান, ব্রিটিশ বিমানবাহিনীর একটি আরসি-১৩৫ গোয়েন্দাবিমান রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় সীমান্ত ক্রিমিয়ার দিকে আসার চেষ্টা করলে রুশ সামরিক বাহিনী একটি এসইউ-৩০ জঙ্গিবিমান পাঠিয়ে তাকে বাধা দেয়। ক্রিমিয়া সীমান্তের প্রায় ৩০ কিলোমিটার দূরে থাকতে বিমানটিকে বাধা দিলে সেটি তার গতিপথ পরিবর্তন করে অন্যদিকে চলে যায়।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, সাম্প্রতিক দিনগুলোতে ক্রিমিয়া অঞ্চলে আমেরিকা ও ন্যাটো জোটের গোয়েন্দা তৎপরতা বেড়েছে। গত ২৪ ঘন্টায় আমেরিকার দুটি যুদ্ধজাহাজ ও ন্যাটো বাহিনীর তিনটি গোয়েন্দাবিমান সীমান্তের কাছে তৎপরতা চালিয়েছে। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, আমেরিকা ও ন্যাটো বাহিনীর তৎপরতা দেখে মনে হচ্ছে- তারা রাশিয়ার সঙ্গে তাদের যুদ্ধপ্রস্তুতি পরীক্ষা করে দেখছে।

২০১৪ সালে গণভোটের মাধ্যমে ক্রিমিয়ার জনগণ রাশিয়ার সঙ্গে একীভূত হয়ে যায়। কিন্তু আমেরিকা ও তার ইউরোপীয় মিত্ররা ওই গণভোটের ফলাফল প্রত্যাখ্যান করে এবং রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন