শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দলীয়করণ করে ক্রীড়াঙ্গনকে ধ্বংস করে দেওয়া হয়েছে : ড. মোশাররফ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২১, ৬:৪৭ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দলীয়করণ করে ক্রীড়াঙ্গনকে ধ্বংস করে দেওয়া হয়েছে। পাকিস্তান আমলেও ক্রীড়াঙ্গন রাজনীতিমুক্ত ছিল। স্বাধীনতার পর এটিকে রাজনীতিকরণ করা হয়েছে। প্রয়াত প্রেসিডেন্ট জিয়া ক্ষমতায় এসে সেখান থেকে ক্রীড়াজগতকে উদ্ধার করতে চেয়েছিলেন।

আজ সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সেমিনারে তিনি এ কথা বলেন। বিএনপির স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপন ক্রীড়া কমিটি এ সেমিনারের আয়োজন করে। বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকসহ বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য রাখেন। দলের এই নীতিনির্ধারক বলেন, জিয়াউর রহমান ক্রীড়াজগতকেও সাজাতে চেয়েছিলেন। আমাদের উদ্দেশ্য ছিল, মুক্তিযুদ্ধসহ এর পরবর্তী সময়ের সঠিক ইতিহাসকে তুলে ধরা। আমরা শুরুও করেছি। কিন্তু করোনার কারণে কিছুটা পিছিয়ে পড়েছি। আমরা কমিটি গঠন করেছি। ক্রীড়া কমিটি তারই অংশ।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, জিয়াউর রহমান সে সময়ে দেখেছেন, দেশের যুবকরা বিপথে চলে যাচ্ছিল। তিনি তাই যুব ও ক্রীড়া মন্ত্রণালয় প্রতিষ্ঠা করলেন, যেন যুবকদের বিপথ থেকে ফিরিয়ে খেলাধুলায় ব্যস্ত রেখে সঠিক মানুষ হিসেবে গড়ে তোলা যায়। জিয়াউর রহমান ছাত্রদের হাতে যেন অস্ত্র না যায়, এজন্য ছাত্রবিষয়ক সম্পাদক পদ দেন আমার হাতে। তিনি আমাকে বলেছিলেন, ছাত্রদের বিপথ থেকে ফেরাতেই একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের হাতে আমি ছাত্রদের দায়িত্ব দিচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন