বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

সীমান্তে বাংলাদেশি হত্যার প্রতিবাদে শনিবার বিএনপি’র কর্মসূচি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ৫:২৭ পিএম

বাংলাদেশ-ভারত সীমান্তে বাংলাদেশি নাগরিকদের হত্যার প্রতিবাদে কর্মসূচি পালন করার ঘোষণা দিয়েছে বিএনপি। আগামী শনিবার (২০ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হবে।

আজ মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে এই কর্মসূচি ঘোষণা করেছেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, সীমান্তে বাংলাদেশি হত্যা বন্ধ করবে বলে বারবার প্রতিশ্রুতি দিয়েছে প্রতিবেশী দেশ। পতাকা বৈঠক হচ্ছে। কিন্তু সীমান্তে নিষ্ঠুর হত্যাকাণ্ড বন্ধ হচ্ছে না। তাই আগামী শনিবার সকাল ১১টায় মানববন্ধন কর্মসূচি পালন করা হবে।

এর আগে সীমান্তে হত্যাকাণ্ড নিয়ে গত ১০ নভেম্বর বিএনপি’র পক্ষ থেকে বিবৃতি দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিবৃতিতে তিনি উল্লেখ করেন, বিএসএফের হাতে সীমান্তে বাংলাদেশি নাগরিক হত্যা একটি নিয়মিত বিষয় হয়ে দাঁড়িয়েছে। এটা নিঃসন্দেহে মানবাধিকারের চরম লঙ্ঘন। সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণেই এই হত্যাকাণ্ড সংঘটিত হচ্ছে। এসব হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হত্যাকাণ্ড বন্ধ করার জন্য ভারত এবং বাংলাদেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানান মির্জা ফখরুল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন