শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

টাঙ্গাইলে মওলানা ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী পালিত

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

টাঙ্গাইলে নানা কর্মসূচির মধ্য দিয়ে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে ৭টায় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর ড. এ আর এম সোলাইমানের মওলানা ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পণ ও মাজার জিয়ারতের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়। পরে ভাসানী বিশ^বিদ্যালয়ের শিক্ষক কর্মচারী এবং বিভিন্ন হলের পক্ষ থেকে মাজারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর মওলানা ভাসানীর পরিবারের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করেন।

পরে একে একে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন মাজারে পুষ্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করেন। ভাসানী অনুসারী পরিষদ, গণসংহতি আন্দোলন এবং রাষ্ট্র সংস্কার আন্দোলনের পক্ষ থেকে পরিষদের চেয়ারম্যান গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবুল, মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সদস্য অ্যাডভোকেট হাসানত কাইয়ুম মাজারে পুষ্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করেন।

ভাসানীর মাজারে পুষ্পস্তবক অর্পণ শেষে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হেলিকপ্টারে করে হলেও ভাসানীর মাজারে শ্রদ্ধা জানানো উচিত ছিলো। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাজারে শ্রদ্ধা জানাতে না আসায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন। গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকি বলেন, দেশে আজ রাষ্ট্রীয় সন্ত্রাসের ফলে গণতন্ত্র বিপন্ন হয়ে পড়েছে। ভাসানীর আদর্শে আজ আমাদের উদ্বুদ্ধ হতে হবে।

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক বলেন, ভাসানীর মতো ত্যাগী নেতা এ দেশে আর জন্ম হবে না। তিনি সারা জীবন অসহায় নির্যাতিত মানুষের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করে গেছেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল মাহমুদ টুকু বলেন, মওলানা ভাসানী কাগমারী থেকেই পাকিস্তানীদের বিরুদ্ধে প্রথম বিদ্রোহ ঘোষণা করেছিলেন। দেশে আজ গণতন্ত্র বিপন্ন। মানুষের ভোটের অধিকার নেই। নির্বাচন ব্যবস্থাকে ধংস করে দিয়েছে সরকার। তিনি বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য দুর্বার আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

জেলা আওয়ামী লীগের পক্ষে জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, কেন্দ্রীয় বিএনপির পক্ষে দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান শামছুজ্জামান দুদু, বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারি শিমুল বিশ^াস, যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, কৃষকদলের কেন্দ্রীয় সভাপতি হাসান জাবিদ তুহিন, জেলা বিএনপির পক্ষে থেকে জেলা বিএনপির আহ্বায়ক ও দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আজম, যুগ্ম আহ্বায়ক হাসানুজ্জামান শাহীন, অ্যাডভোকেট ফরহাদ ইকবাল, কাজী শফিকুর রহমান লিটন, জেলা বিএনপির সদস্য সচিব মাহমুদুল হক সানুসহ নেতৃবৃন্দ, জাতীয় পার্টি, কৃষক শ্রমিক জনতালীগ, ভাসানী স্মৃতি সংসদ, ন্যাশনাল পিপলস পার্টি, ভাসানী অনুসারী পরিষদ, ভাসানী আদর্শ অনুশীলন পরিষদ, ভাসানী স্মৃতি পরিষদ, ন্যাপ ভাসানী, আওয়ামী সাংস্কৃতিক জোট, কমিউনিস্ট পার্টি, টাঙ্গাইল প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, দেশী-বিদেশী অসংখ্য ভক্ত মুরিদান ও সর্বস্তরের মানুষ মরহুমের মাজারে পুস্পস্তক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন