শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গণঅভ্যুত্থান ছাড়া সরকারকে হটানো যাবে না

বিক্ষোভ সমাবেশে আ স ম রব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব বলেছেন, গণঅভ্যুত্থান ছাড়া এ অবৈধ সরকারকে হটানো যাবে না। স্বৈরাচারী সরকারকে বড় আন্দোলন ছাড়া হটানো যায় না।
গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, ইউপি নির্বাচনে সহিংসতাসহ দ্রব্যমূল্যের লাগামহীন বৃদ্ধির প্রতিবাদে ঢাকামহানগর জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি আয়োজিত এক সমাবেশ ও বিক্ষোভ মিছিলে তিনি এ কথা বলেন।

আ স ম রব বলেন, পরিবহন মালিকদের সঙ্গে সরকারি দলের লোক, একটা সিন্ডিকেট করে জনগণকে জিম্মি করে ভাড়া নেওয়া হচ্ছে। মানুষ জানে না কোনটা তেলে চলে আর কোনটা গ্যাসে। ইচ্ছেমতো ভাড়া নিচ্ছে তারা। বিশ্বে তেলের দাম কমেছে কিন্তু আমাদের দেশে এখনও কমানো হয়নি।
প্রধানমন্ত্রীর সমালোচনা করে তিনি বলেন, রাষ্ট্রের সবকিছুর মালিক জনগণ। কোনো ব্যক্তি সরকার বা দল নয়। আপনি (শেখ হাসিনা) ভর্তুকি দেন? আমাদের বাবার টাকায় জনগণের টাকায় ভর্তুকি দেন। আপনাদের সীমাহীন অহমিকা, জনগণের ওপর সীমাহীন অত্যাচার-নির্যাতন সবকিছুর কিন্তু শেষ আছে।

সম্প্রতি ইউপি নির্বাচনে হতাহতের বিষয়ে আ স ম আব্দুর রব বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে অনেককে মারলেন। এই অস্ত্র তারা কোথায় পেল? তারা যে অস্ত্র ব্যবহার করেছে মুক্তিযুদ্ধের সময়ও তা ব্যবহার করা হয়নি।
সমাবেশে অন্যান্যের মধ্যে জেএসডির সাধারণ সম্পাদক সানোয়ার হোসেন তালুকদার, কার্যকরী সভাপতি সিরাজ মিয়া, কার্যকরী সাধারণ সম্পাদক শহিদ উদ্দিন মাহমুদ স্বপন, যুগ্ম-সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বেলাল, যুগ্ম-সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন