বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশে ধর্ষণ ও নারী নির্যাতন বেড়েছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ১০:২৩ এএম

দেশে দিন দিন বাড়ছে ধর্ষণ ও নারী নির্যাতন। এবার ২০১৯-২০ অর্থবছরের তুলনায় ২০২০-২১ অর্থবছরে ধর্ষণ, নারী নির্যাতন এবং রাহাজানির ঘটনা বেড়েছে। মন্ত্রিসভার বৈঠকে মন্ত্রণালয় ও বিভাগগুলোর ২০২০-২১ অর্থবছরের কার‌্যাবলি সম্পর্কিত বার্ষিক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে। রুলস অব বিজনেস বা কার্যবিধিমালা অনুযায়ী, প্রতি অর্থবছরে সব মন্ত্রণালয় ও বিভাগের সম্পাদিত বার্ষিক প্রতিবেদন মন্ত্রিসভায় উপস্থাপন করতে হয়।

মন্ত্রিসভার বৈঠক শেষে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ২০১৯-২০ অর্থবছরে মোট মামলার সংখ্যা ছিল ৬ লাখ ৬১ হাজার। ২০২০-২১ অর্থবছর শেষে মামলার সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৬৯ হাজার ৩৬২টি। প্রায় ৯১ হাজার মামলা কমেছে।

২০১৯-২০ অর্থবছরে ডাকাতির মামলা ছিল ৩৩৬টি, ২০২০-২১এ হয়েছে ৩২১টি। ২০১৯-২০ অর্থবছরে রাহাজানি ছিল ৯১৯টি, ২০২০-২১ অর্থবছরে বেড়ে হয়েছে ১ হাজার ৪৮টি। এ ছাড়া ২০১৯-২০ অর্থবছরে অস্ত্র আইনে মামলা ছিল ২ হাজার ১৬৭টি, ২০২০-২১ অর্থবছরে হয়েছে ১ হাজার ৭৪৭টি। ২০১৯-২০ অর্থবছরে খুন ছিল ৩ হাজার ৪৮৫টি, ২০২০-২১এ ৩ হাজার ৪৫৮টি। ২০১৯-২০ অর্থবছরে ধর্ষণ ছিল ৫ হাজার ৮৪২টি, ২০২০-২১এ ৭ হাজার ২২২টি এবং ২০১৯-২০ অর্থবছরে নারী নির্যাতন ছিল ১২ হাজার ৬৬০টি, ২০২০-২১এ বেড়ে হয়েছে ১৪ হাজার ৫৬৭টি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন