শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

ভারতের বিপক্ষে বড় জয় যুবাদের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ১২:০৮ এএম

প্রান্তিক নওরোজ নাবিলের অনবদ্য সেঞ্চুরিতে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলের বিপক্ষে বড় জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। গতকাল কলকাতার ইডেন গার্ডেনে তিন দলীয় সিরিজে বাংলাদেশ জয় পায় ১১৩ রানের। টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে নাবিলের সেঞ্চুরি, ইফতেখার ও মেহরাবের হাফসেঞ্চুরিতে বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে তোলে ৩০৫ রান। জবাবে ভারত ৪৫.৩ ওভারে ১৯২ রানে থেমে গেলে বড় জয় তুলে নেয় ছোট টাইগাররা। সিরিজে নিজেদের প্রথম ম্যাচে ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলকে ২ উইকেটে হারিয়েছিল বাংলাদেশ। ফলে টানা দুই জয়ে তারা এখন পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে।
ব্যাট করতে নেমে বাংলাদেশ পঞ্চম ওভারে হারায় প্রথম উইকেট। ওপেনার মাহফিজুল ইসলাম মাত্র ১৫ রান করে ফিরে যান। তিনি আউট হওয়ার পর সেখান থেকে দলকে এগিয়ে নেন নাবিল ও ইফতেখার হোসেন। এই জুটি ৯৫ রান করে। যেখানে ইফতেখারের অবদান ৫৭। পিএম সিং রাঠোরের বলে ক্যাচ দিয়ে ফেরেন ইফতেখার। পরে আইচ মোল্লা ও ফাহিম খেলতে পারেননি বড় ইনিংস। ১৪ চারে ১০১ রান করা নাবিলকে ফেরান কুশাল তাম্বে। এরপর মেহরব তোলেন ঝড়। ৬ চার ও ২ ছক্কায় তিনি অপরাজিত থাকেন ৭০ রানে। ভারতের কুশাল ৪৩ রানে পান ২ উইকেট।
বড় স্কোর তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় ভারত। তাদের উদ্বোধনী জুটি ভাঙে ২৯ রানে। আশিকুর জামানের বলে ক্যাচ দেন বিমল কুমার (১২)। মেহরাব এলবিডবিøউ করেন মোহাম্মদ ফাইজকে। আর নাইমুর স্ট্যাম্প করে ফেরান আনশ গোসাইকে। দুইজনেই করেন ২৭ রান করে। দলীয় স্কোর একশ ছোঁয়ার আগে নাইমুরের বলে এলবিডবিøউ হন উদয় সাহারান। ৯১ রানে ৪ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দল। পরে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। ভারতের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন অনিশ্বার গৌতম। বাংলাদেশের হয়ে ২২ রানে সর্বোচ্চ ৪ উইকেট নেন আরিফুল ইসলাম। আর নাইমুরের প্রাপ্তি ৩৪ রানে দুই উইকেট। ম্যাচসেরার পুরস্কার পান নাবিল। আজ ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন