বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

বরিশালে শিক্ষার্থীদের বিক্ষোভ

হাফ ভাড়া দাবি

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে সরকারিভাবে প্রজ্ঞাপন জারি করে লঞ্চ ও গণপরিবহনে শিক্ষার্থীদের ৫০% ভাড়াসহ টার্মিনালে প্রবেশ ফি মওকুফ করা না হলে গণআন্দোলনের হুশিয়ারি দিয়েছে বরিশালের ছাত্র সংগঠন। গতকাল রোববার বরিশালে ২ ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ, বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়সহ নগরীর বেশ কয়েকটি কলেজের শিক্ষার্থীরা। বরিশালের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে নগরীর প্রাণকেন্দ্র সদর রোডে সড়ক ও নৌপথসহ সকল গণপরিবহনে হাফ ভাড়া নিশ্চিত করা এবং নিরাপদ সড়কের দাবিতে প্রতীকী লাশ নিয়ে বিক্ষোভ সমাবেশ করে ছাত্র-ছাত্রীরা।

এসময় বরিশাল বিএম কলেজ, সরকারি বরিশাল কলেজ, সরকারি হাতেম আলী কলেজসহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান এ আন্দোলনে যোগ দেয়। এক পর্যায়ে শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি প্রকাশ করে বরিশাল জেলা ছাত্র ইউনিয়নের নেতৃবৃন্দ। এক পর্যায়ে শিক্ষার্থীরা সদর রোডে সড়ক অবরোধ করে বসে পড়লে বরিশাল জেলা ছাত্র ইউনিয়ন সভাপতি কিশোর চন্দ্র বালা প্রতীকী লাশের ভূমিকা পালন করেন। এসময় সাধারণ শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন- বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুজয় শুভ, আলিশা মোনতাজ, বরিশাল সরকারি বিএম কলেজ শিক্ষার্থী রাহুল দাস, বরিশাল কলেজের শিক্ষার্থী মো. তামিম, হাতেম আলী কলেজের শিক্ষার্থী সোহরাব হোসেন, আলেকান্দা কলেজ শিক্ষার্থী সায়মন, বিএম কলেজ শিক্ষার্থী হাফিজুর রহমান রাকিব, মারফিয়া।
বেলা পৌনে ১টার দিকে কোতয়ালী থানার এসি শারমিন রাখি এবং ওসি আজিমুল করিম আজিম শিক্ষার্থী নেতৃবৃন্দকে সাধারণ পথচারীদের দুর্ভোগের কথা তুলে ধরে শিক্ষার্থীদের সড়ক অবরোধ কর্মসূচি থেকে সরে যাবার অনুরোধ করেন।
আন্দোলনে অংশগ্রহণকারীরা ৪৮ ঘণ্টার মধ্যে তাদের দাবি পূরণ না হলে পুনরায় বরিশালে গণআন্দোলন সৃষ্টি করে সব ধরনের যানবাহন চলাচলে বাঁধা দেবার আলটিমেটাম দিয়ে অবরোধ তুলে নেয়। পরে আন্দোলনকারীরা বিক্ষোভ মিছিল বের করে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে গিয়ে কর্মসূচির সমাপ্তি ঘোষণা করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন