শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

রাজনীতিতে জ্ঞান-উইসডমের স্থান দখল করেছে শক্তি আর টাকা : ফখরুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২১, ৪:৪৪ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে আমরা কথা বলতে পারি না, প্রাণ খুলে নিঃশ্বাস নিতে পারি না। একটা দম বন্ধ করা পরিবেশ সৃষ্টি হয়েছে দেশে। আজ বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। মির্জা ফখরুল বলেন, অত্যন্ত দুঃখ আর কষ্টের সঙ্গে কথাগুলো বলতে হয়, রাজনীতি থেকে যখন জ্ঞান, উইসডম চলে যায়, আর সেখানে মাসেল, মানি এ জিনিসগুলো সামনে এসে দাঁড়ায়; তখন সে রাজনীতি ফলপ্রসূ কোনো কিছু দিতে পারে না।

বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনা এবং বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভাটি আয়োজন করে চৌধুরী কামাল ইবনে ইউসুফ স্মৃতি পরিষদ। ফ্যাসিবাদের সাফল্য হচ্ছে তারা পুরো জাতির মাঝে ভয়, ত্রাস তৈরি করতে পারে। বিএনপি মহাসচিব বলেন, আজকে দেশনেত্রী খালেদা জিয়া গুরুতর অসুস্থ। যারা খালেদা জিয়ার চিকিৎসা করছেন সেই চিকিৎসকরা বলছেন বেগম জিয়াকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত দেশের বাইরে নিয়ে যেতে। কিন্তু বর্তমানে জোর করে ক্ষমতায় থেকে যিনি দেশ চালাচ্ছেন তিনি বলছেন, অনেক মানবতা দেখিয়েছি, আর কত মানবতা দেখাব। এটা কোনো সভ্য দেশের নেতার কথা হতে পারে না।

তিনি আরও বলেন, আমরা খুব দুঃসময় অতিক্রম করছি। তবে আমরা বিশ্বাস করি অবশ্যই অন্ধকার কেটে যাবে। অবশ্যই একদিন নতুন সূর্য উদয় হবে। অবশ্যই বেগম খালেদা জিয়া সুস্থ হয়ে আবার আমাদের মাঝে ফিরে আসবেন। মির্জা ফখরুল ইসলাম বলেন, জ্ঞান এবং প্রজ্ঞাসহ রাজনীতিবিদ এখন আর দেখা যায় না। বর্তমান সরকারের আমলে এখন শক্তি আর টাকা ছাড়া কোনো রাজনীতি নেই। পুরো সংস্কৃতিটাই বদলে দিয়েছে। এখানে এখন আর সত্য, সুন্দর বলতে কিছু নেই আছে শুধু ভয়াবহতা, প্রতিহিংসা, অত্যাচার, নির্যাতন। তবে এখন আমাদের যে জিনিসটা সবচেয়ে বেশি প্রয়োজন তা হচ্ছে ঐক্য। আমাদের গোটা জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি কবি অধ্যাপক আব্দুল হাই শিকদারের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অবসরপ্রাপ্ত) হাফিজ উদ্দিন আহমেদ, কৃষকদ‌লের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবলু, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন