শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জার্মানির মন্ত্রী সভায় মুসলিম নারী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২১, ১১:৪৫ এএম

বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদেন জানা গেছে, রিম আল-আবালি জার্মানির ফেডারেল সরকারের অভিবাসন ও শরণার্থী বিষয়ক পদের মন্ত্রী হয়েছেন। এ বছর সোশ্যাল পার্টির প্রতিনিধি হিসেবে ও বুন্দেসটাগ এলাকার প্রতিনিধি হয়ে তিনি কাজ করবেন। এছাড়াও গুরুত্বপূর্ণ বিষয় হলো- অভিবাসী থেকে নির্বাচনে জয়ী হয়ে মন্ত্রী হওয়া প্রথম ব্যক্তি রিম আল-আবালি।

রিম আল-আবালি। ৩১ বছর বয়সী ইরাকি বংশোদ্ভূত মুসলিম নারী। সম্প্রতি তিনি জার্মানির মন্ত্রী হিসেবে নিযুক্ত হয়েছেন। জার্মানির নতুন চ্যান্সেলর সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির নেতা ওলাফ শোলজ তাকে জার্মানির অভিবাসন ও শরণার্থী বিষয়ক মন্ত্রী হিসেবে মনোনীত করেছেন।

রিম আল-আবালি : ‌আমার নতুন অফিসে আমি সামাজিক সংহতি জোরদার করার জন্য কাজ করতে চাই। জোট চুক্তির মাধ্যমে ও অভিবাসনের দেশ হিসেবে জার্মানির প্রতি আমাদের স্পষ্ট অঙ্গীকার রয়েছে। আমি স্পষ্ট ও টেকসই রাজনীতির প্রচার করতে চাই। যেন রাষ্ট্র ও সভ্য সমাজ— বর্ণবাদ, ইহুদি-বিদ্বেষ এবং ইসলামফোবিয়ার প্রজনন ক্ষেত্র অপসারণের জন্য সবকিছু করা সম্ভব হয়। সামগ্রিকভাবে সমাজের পরিপ্রেক্ষিতে একীকরণের কথা ভাবতে হবে। এজন্য আমি বিভিন্ন বিভাগের সহকর্মীদের আন্তরিকতাপূর্ণ সহযোগিতা করতে প্রতিশ্রুতিবদ্ধ।

জার্মান বংশোদ্ভূত না হয়ে জার্মান অভিবাসী হিসেবে তিনি মন্ত্রী পদ লাভ করেছেন। তিনি অভিবাসন ও শরণার্থী বিষয়ক মন্ত্রীর দায়িত্ব পালন করবেন। এছাড়াও একজন বক্সার হিসেবে তিনি পরিচিত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন