বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবি

ঢাবি সাদা দলের মানববন্ধন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল। গতকাল সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে তারা এ কর্মসূচি পালন করেন। এসয় ‘কিসের ভয়ে বেগম জিয়াকে বিদেশে চিকিৎসা নিতে দেওয়া হচ্ছে না’ এ প্রশ্ন তুলেন তারা।

এসময় দলটির আহ্বায়ক প্রফেসর মো. লুৎফর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন দলটির সাবেক আহ্বায়ক পদার্থ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড.এবিএম ওবায়দুল ইসলাম, সাবেক আহ্বায়ক ও শিক্ষক সমিতির সাবেক সভাপতি মৃত্তিকা, পানি ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষক প্রফেসর ড. মো. আখতার হোসেন খান, দলটির বর্তমান যুগ্ম আহ্বায়ক প্রফেসর ড.মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের শিক্ষক প্রফেসর ড. মামুন আহমেদ, মার্কেটিং বিভাগের শিক্ষক প্রফেসর ড. এবিএম শহিদুল ইসলাম প্রমুখ।
প্রফেসর ড. এ বি এম ওবায়দুল ইসলাম বলেন, খালেদা জিয়াকে বিষ দিয়ে স্লো পয়জনিং করা হয়েছে। এজন্য সরকার ভয় পাচ্ছে বিদেশে চিকিৎসার জন্য গেলে সেখানে যদি এটি উদ্ঘাটিত হয়। এই সরকার খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে অন্যদিকে ধাবিত করার জন্য মুরাদ হাসানের ঘটনা সামনে নিয়ে এসেছে।
প্রফেসর ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান বলেন, বেগম জিয়া কেবল শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সহধর্মিণী নয়, তিনি রাজপথের এক লড়াকু সৈনিক। বাংলাদেশে গণতন্ত্র উদ্ধারে এক মহীয়সী নারী বেগম খালেদা জিয়া। বাংলাদেশের আজকের এই উন্নয়ন একটি ধারাবাহিক প্রচেষ্টার ফসল।
বেগম জিয়া কেবল গণতন্ত্র উদ্ধারে লড়াই করেননি একই সাথে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে তিনি অসামান্য অবদান রেখে গেছেন। আজকে সেই বেগম জিয়া অসুস্থ অবস্থায় জীবন মরনের সন্ধিক্ষণে দাঁড়িয়ে আছেন অথচ তাকে চিকিৎসার জন্য বিদেশে নেয়ার সুযোগ দেয়া হচ্ছে না। রাজনৈতিক উদ্দেশ্যে পরিচালিত সম্পূর্ণ সাজানো ও মিথ্যা মামলায় তাকে আসামি করে আইনের দোহাই দিয়ে আজকে তাকে চিকিৎসা থেকে বঞ্চিত রাখা হচ্ছে। আমরা এর তীব্র নিন্দা জানাই।
সভাপতির বক্তব্যে দলটির আহ্বায়ক প্রফেসর মো. লুৎফর রহমান বলেন, বেগম জিয়া কোনো সাধারণ মানুষ নয়। তিনি একজন বীরপ্রতীকের সহযোদ্ধা এবং তিনি নিজেও একজন মুক্তিযোদ্ধা। তিনি আশির দশকে স্বৈরাচার বিরোধী আন্দোলনের নেতৃত্বদানকারী এবং তৎপরবর্তী সকল গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দেওয়া এক মহীয়সী নেত্রী। তিনি বাংলাদেশের তিনবারের সফল প্রধানমন্ত্রী, তিনি এক আপোষহীন নেত্রী। সর্বোপরি তিনি এদেশের আঠারো কোটি জনতার হৃদয়ের মনিকোঠায় স্থান পাওয়া নেত্রী।
লৎফর রহমান বলেন, এদেশের সরকারে থাকা সামান্য কোনো ব্যক্তিও সাধারণ কোনো পিডায় আক্রান্ত হলে তাকে বিদেশে চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করা হয়। অথচ এদেশের মেহনতী মানুষের নেত্রী, গণতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়াকে আইনের দোহাই দিয়ে বিদেশে যাওয়ার অনুমতি দেয়া হচ্ছে না। এবং দায়িত্বশীল জায়গা থেকে অত্যন্ত তিরস্কার করে কথা বলা হচ্ছে। আমরা এসবের নিন্দা জানাই এবং অবিলম্বে বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেয়ার জোর দাবি জানাই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন