সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

জাতীয় সংবাদ

লঞ্চের মালিক হামজালাল শেখসহ ৮ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ৫:০৪ পিএম

ঝালকাঠির সুগন্ধা নদীতে লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় এমভি অভিযান-১০ লঞ্চের মালিক হামজালাল শেখসহ আটজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন ঢাকার নৌ পরিবহন আদালত। আজ রোববার (২৬ ডিসেম্বর) দুপুরে নৌ পরিবহন আদালতের বিচারক (যুগ্ম জেলা ও দায়রা জজ) জয়নাব বেগম এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এর আগে নৌ পরিবহন অধিদপ্তরের মুখ্য ইন্সপেক্টর শফিকুর রহমান বাদী হয়ে এই মামলা করেন।
মামলার অন্যান্য আসামিরা হলেন, মো. শামীম আহাম্মেদ, মো. রাসেল আহাম্মেদ, ফেরদৌস হাসান রাব্বি, মো. রিয়াজ শিকদার, মো. মাসুম বিল্লাহ, মো. খলিলুর রহমান ও আবুল কালাম। এদের মধ্যে রিয়াজ শিকদার এমভি অভিযান-১০ লঞ্চের মাস্টার ইনচার্জ, মাসুম বিল্লাহ ড্রাইভার ইনচার্জ, খলিলুর রহমান মাস্টার ও আবুল কালাম ড্রাইভার হিসেবে দায়িত্ব পালন করতেন।
নৌ আদালতের রাষ্ট্রপক্ষের আইন কর্মকর্তা (প্রসিকিউটর অফিসার) বেল্লাল হোসাইন বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, লঞ্চ দুর্ঘটনায় তদন্ত কমিটির প্রতিবেদন আসার পর ইন্সপেক্টর শফিকুর রহমান বাদী হয়ে এই মামলা করেন।
উল্লেখ্য, গত ২৩ ডিসেম্বর দিনগত রাত ৩টার দিকে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চটিতে পোনাবালিয়া ইউনিয়নের দেউরী এলাকার সুগন্ধা নদীতে বিস্ফোরণের পর আগুন ধরে যায়। এতে এখন পর্যন্ত ৪২ জনের মৃত্যু হয়। নিখোঁজ রয়েছেন শতাধিক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Sadiqur Rahman ২৬ ডিসেম্বর, ২০২১, ৭:৪১ পিএম says : 0
Very strange!!! Why to arrest the owner.
Total Reply(0)
Md. Altaf Hossain ২৬ ডিসেম্বর, ২০২১, ৮:৩৬ পিএম says : 0
মানুষের জীবন নিয়ে খেলা । যারা মারা গেছে তাদের ক্ষতিপুরন দেয়া সহ যারা দায়ী তাদের কঠিন শাস্তির ব্যবস্থা করতে হবে।
Total Reply(0)
ইমরুল কায়েছ ২৭ ডিসেম্বর, ২০২১, ৬:২৫ এএম says : 0
সুস্থ বিচারটা যেন হয়ঁ ।।।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন