শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুড়িগ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ড ১০ লক্ষাধিক টাকার ক্ষতি

কুড়িগ্রাম প্রতিনিধি | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:৫১ পিএম

 

কুড়িগ্রামের ফুলবাড়ীতে ভয়াবহ অগ্নিকান্ডে ৩টি পরিবারের বসত ঘর, রান্নাঘর, গোয়াল ঘর, গরু, আসবাবপত্র, ধানচাল, নগদ টাকা পুড়ে প্রায় আনুমানিক ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।
সোমবার ভোর রাতে উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের রাবাইতারী গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভোর রাতের দিকে ওই গ্রামের ছালে মামুদের ছেলে নাদের আলীর ঘরে হঠাৎ দাউদাউ করে আগুন জ্বলতে শুরু করে। ঘুমন্ত মানুষ জেগে ওঠার আগেই আগুনের লেলিহান শিখায় মুহুর্তের মধ্যে নাদের আলীর ৪টি টিনসেড ঘর, গোয়াল ঘর, রান্না ঘর এবং গোয়ালে রাখা ৩টি গাভী পুড়ে যায়। পরে আগুন পাশ্ববর্তী আব্দুল কাদের ও মজিদুলের ঘরে ছড়িয়ে পড়লে স্থানীয়রা ফুলবাড়ী ফায়ার সার্ভিসে খবর দেয়।
ধারনা করা হচ্ছে সবমিলিয়ে প্রায় ১০ লাখ টাকার মত ক্ষতি হয়েছে।

কিন্তু ফায়ার সার্ভিস আসার আগেই আব্দুল কাদেরের ২ টি, মজিদুলের ১টি ঘর, আসবাবপত্র, ধানচাল, নগদ টাকা সহ সবকিছু পুড়ে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়। পরে ফুলবাড়ী ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্ত নাদের আলী বলেন, আমার বাড়ি ঘর, গরু বাছুর সব পুড়ে ছাই হয়ে গেছে। আমার এখন কি হবে আল্লাহ পাক ছাড়া কেউ জানে না। খুব একটা টেনশনে আছি কথা বলতে পারবো না। তবে আগুন কিভাবে লাগছে বলতে পারছি না।

ফুলবাড়ী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আহসান হাবীব জানান, গভীর রাতে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ করা হয়েছে। তবে আগুন লাগার কারণ জানা যায়নি।

ফুলবাড়ী উপজেলার ভাঙ্গামোড় চেয়ারম্যান পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোহাম্মদ আলী শেখ জানান, সর্বনাশী আগুন পরিবার ৩ টির সবকিছু শেষ করে দিয়েছে। সকালে ঘটনাস্থল পরিদর্শন করে ইউনিয়ন পরিষদ থেকে প্রাথমিক সহায়তা দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন