সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সিরিয়ার শহরে ইসরায়েলের বিমান হামলা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২১, ১২:৩৮ পিএম

সিরিয়ার বন্দর শহর লাটাকিয়াতে বিমান হামলা চালালো ইসরায়েল। এই মাসে দ্বিতীয়বার। সিরিয়ার সংবাদমাধ্যম সানা সামরিক সূত্র উদ্ধৃত করে জানিয়েছে, রাত তিনটা ২১ মিনিট নাগাদ বন্দর শহরে একের পর এক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। লক্ষ্য ছিল কনটেনার ইয়ার্ড।

সিরিয়ার সরকারি সংবাদমাধ্যম জানিয়েছে, মঙ্গলবার বিমান হামলা করে ইসরায়েল। এর আগে ৭ ডিসেম্বর তারা একই শহরে বিমান হামলা করেছিল। সেই হামলায় একটি গুদামে আগুন ধরে যায়, কিন্তু কেউ মারা যাননি। সানা জানিয়েছে, বিমান হামলার পর একজন সিরীয় সেনা মারা গেছেন এবং অন্য কিছু ক্ষয়ক্ষতি হয়েছে। বিমানবন্দরের কনটেনার ডিপোয় আগুন ধরে যায়।

সিরিয়ার সরকারি টিভির রিপোর্ট জানাচ্ছে, একটি হাসপাতাল ও কিছু বাড়িও বিমান হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে। বিমান হামলার এক ঘণ্টা পরেও দমকল কর্মীরা আগুন নেভাতে ব্যস্ত ছিলেন। যুক্তরাজ্য-ভিত্তিক সিরিয়ান অবজারভেটারি ফর হিউম্যান রাইটস জানাচ্ছে, গত ৭ ডিসেম্বর ইসরায়েল বিমান হামলা করেছিল সিরিয়ায়। তবে সেই হামলা ছিল সামরিক ঘাঁটি লক্ষ্য করে।

ইসরায়েলের সেনার তরফ থেকে কোনো মন্তব্য করা হয়নি। তবে ইসরায়েল অতীতে জানিয়েছে, তারা ইরানপন্থি মিলিশিয়াকে লক্ষ্য করে আক্রমণ শানিয়েছে। এমনকী দামাস্কের প্রধান বিমানবন্দরেও তারা হামলা করেছে। সূত্র: এপি, এএফপি, রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Akhter Hossain Raju ২৯ ডিসেম্বর, ২০২১, ১০:৩৭ পিএম says : 0
সিরিয়া একটি স্বাধিন সার্বভৌম রাষ্ট্র, অথচ আমিরিকা সন্ত্রাসীভাবে জাতিসংঘ এবং সিরিয়ার অনুমোদন ছাড়াই জোড় করে সিরিয়ায় অবস্হান করে আছে, আর ইহুদিবাদী ইসরায়েল হার-হামেসাই সিরিয়ার উপর বিমান হামলা চালিয়ে আসছে অথছ এটাকে বিশ্ব সন্ত্রাসী হিসেবে দেখছে-না, আর মোসলমাদের মধ্যে কেউ কিছু করলে পুরো বিশ্ব তোলপাড় শুরু হয়ে যায়, তখন মোসলমালেরা হয়ে যায় সন্ত্রাসী, টেররিস্ট ???
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন