শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

আটোয়ারী পল্লী সঞ্চয় ব্যাংকে বয়স জালিয়াতি করে নিয়োগ

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২২, ৪:১২ পিএম

পঞ্চগড়ের আটোয়ারী পল্লী সঞ্চয় ব্যাংকের এম এল এস এস এর বিরুদ্ধে জাতীয় পরিচয়পত্র জালিয়াতির মাধ্যমে বয়স কমিয়ে চাকুরির অভিযোগ উঠেছে। উপজেলার সুখ্যাতি সৌলা পাড়া এলাকার পইম উদ্দীনের ছেলে সামসুল আলম, নাম পরিচয় বয়স জালিয়াতি করে চাকুরি করেছেন গত কয়েক বছর ধরে। বয়স (১০ বছর) কমিয়ে কিভাবে সম্ভব, এ নিয়ে চাকুরী প্রার্থীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

জাতীয় পরিচয়পত্র অনুযায়ী মো.সামসুল আলম এর জন্ম ৬ মার্চ ১৯৭৯ সাল । অথচ সবকিছু ঠিক রেখে ৬ মার্চ ১৯৮৯ সাল করে, জাতীয় পরিচয়পত্র বানিয়ে চাকুরি নেয় উক্ত পদে।তথ্য অধিকার আইনের তথ্য প্রাপ্তির আবেদনের পরিপেক্ষিতে ওই ব্যাংকের শাখা ব্যবস্থাপক রওশনুজ্জামান প্রথমে তথ্য দেয়ার জন্য সময় নিলেও, পরবর্তীতে সামসুল আলম নামের কেউ কর্মরত নাই বলে লিখিত ভাবে জানিয়েছেন।

এলাকাবাসী বয়োবৃদ্ধরা জানান, সামসুল আলম তিন- চার বছর আগে একটি বাড়ি একটি খামার প্রকল্পে পিয়ন পদে চাকুরি হয়েছে। বর্তমানে সে আটোয়ারী উপজেলা অফিসে কর্মরত রয়েছেন। তার বাবা পইম উদ্দীন, মা দুজন সালেহা ও ইমানী। অভিযুক্ত সামসুল আলম ৪ ভাই ২ বোনের মধ্যে দ্বিতীয়। তার ছোট ভাই ময়নুল হক তার জন্ম তারিখ জাতীয় পরিচয়পত্র অনুযায়ী ১০ জানুয়ারী ১৯৮১ সাল। কিন্তু চাকুরি পাওয়ার উদ্দেশ্যে ভোটার আইডি কার্ডে বয়স পরিবর্তন করে, ফলে বড় ভাই কাগজপত্রে হয়েছেন ছোট, আর ছোট ভাই হয়েছেন বড়।

জমি রেজিষ্ট্রেশনের দলিল সূত্রে জানা যায়, ২০১১ সালে ৩২ বছর বয়সে সামসুল আলম, পিতা পইম উদ্দীন, সুখ্যাতি আটোয়ারী এলাকার আব্দুল করিম ও কামাল উদ্দিনের কাছে জমি বিক্রিয় করেন।

অভিযুক্ত সামসুল আলম বয়স জালিয়াতি বিষয়ে বলেন, নির্বাচন কমিশন অফিসে আমার জাতীয় পরিচয়পত্র সংশোধনের আবেদন করেছি, কিছু দিনের মধ্যে নতুন আইডি কার্ড পেয়ে যাব।

এ ব্যাপারে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন আটোয়ারী উপজেলা নির্বাহী অফিসার, মুসফিকুল আলম হালিম।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন