বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

ওমিক্রনের কারণে স্থগিত হলো গ্র্যামি অ্যাওয়ার্ড

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ৮:০০ পিএম

মহামারি করোনাভাইরাসের নতুন ভেরিয়েন্ট ওমিক্রনের কারণে এখনও পর্যন্ত বাতিল করা হয়েছে বিভিন্ন দেশের আন্তর্জাতিক মানের নানা শো। সেই তালিকায় এবার যুক্ত হয়েছে গ্র্যামি অ্যাওয়ার্ড। আগামী ৩১ জানুয়ারি লস অ্যাঞ্জেলসে গ্র্যামি অ্যাওয়ার্ডের ৬৪তম আসর বসার কথা ছিলো। কিন্তু ওমিক্রন আতঙ্কে সেই অনুষ্ঠান স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে আয়োজক কর্তৃপক্ষ। তবে অনুষ্ঠান স্থগিত হলেও কবে নাগাদ এটি পুনরায় আয়োজন করা হবে তা এখনো জানা যায়নি। এখনো নতুন তারিখ খুঁজছেন কর্তৃপক্ষ।

গ্র্যামি অ্যাওয়ার্ডসের অনুষ্ঠান স্থগিত করার খবর জানিয়ে সংশ্লিষ্ট সংস্থার পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘আমরা সামনের কিছুদিনের মধ্যে সংগীতের এই বর্ণিল অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা করছি। খুব শিগগির এ বিষয়ে জানানো হবে।’

বর্তমানের নতুন তারিখ খুঁজছে আয়োজকরা। তবে সেটি ঠিক করতে তাদের বেশ বেগ পেতে হতে পারে ধারনা করা হচ্ছে। কারণ লস অ্যাঞ্জলসের যে জায়গায় অনুষ্ঠানটি হওয়ার কথা ছিল সেটি আগামী জুন পর্যন্ত অন্য অনুষ্ঠানের জন্য ব্যস্ত থাকবে। তাই এখন দেখার অপেক্ষা গ্র্যামি অ্যাওয়ার্ড শোয়ের আয়োজক কর্তৃপক্ষ কি সিদ্ধান্ত নেন।

গত বছরের নভেম্বরে ঘোষণা করা হয়েছে ৬৪তম গ্র্যামি অ্যাওয়ার্ডেন মনোনয়ন পাওয়া সংগীতশিল্পীদের নাম। যেখানে সবচেয়ে বেশি মনোনয়ন পেয়েছেন জন বাতিস্তে। আর অ্যান্ড বি, জ্যাজ, আমেরিকান লোকসংগীত, ক্ল্যাসিক্যাল, মিউজিক ভিডিওসহ ১১ শাখায় মনোনয়ন জিতেছেন তিনি। এছাড়া জাস্টিন বিবার, ডোজা ক্যাট, এইচ.ই.আর প্রত্যেকে আটটি করে মনোয়নন পেয়েছেন।

গত বছরও এই অ্যাওয়ার্ড পিছিয়ে দেয়া হয়েছিল। জানুয়ারির পরিবর্তে মার্চের মাঝামাঝি সময়ে, খুব কম সংখ্যক দর্শকদের নিয়ে এই অনুষ্ঠান আয়োজন করেছিলেন কর্তৃপক্ষ। এতে শুধুমাত্র যারা পুরস্কার পেয়েছিলেন তারাই উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৫৯ সালের ৪ মে অনুষ্ঠিত হয় প্রথম গ্র্যামি অ্যাওয়ার্ডস। ন্যাশনাল একাডেমি অব রেকর্ডিং আর্টস অ্যান্ড সায়েন্সেসের এই আয়োজন এখন বিশ্বসংগীতের সবচেয়ে মর্যাদাসম্পন্ন পুরস্কার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন