শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

করতোয়া তীরে ইজতেমার আজ আখেরি মোনাজাত

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

গতকাল শুক্রবার বাদ ফজর আম বয়ানের মধ্যদিয়ে করতোয়া নদীর তীরে শুরু হয়েছে পঞ্চগড় জেলা ইজতেমার দ্বিতীয় দিন। এর আগে গত বৃহস্পতিবার বাদ ফজর তাবলিগ জামাতের পাকিস্তানি সাথি মো. আব্দুর রহমান আম বয়ান করেন এবং বাংলাদেশের সাথি মো. জিয়া বাংলায় তরজমার মধ্য দিয়ে এ জেলা ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হয়। তিন দিনব্যাপী এবারের ইজতেমা ভারতের নিজাম উদ্দিন মার্কাজের (মাওলানা সাদ সাহেব) অনুসারী তাবলিগ জামাত এই ইজতেমার আয়োজন করেন, পঞ্চগড়ের বোদা উপজেলার মারেয়া বামনহাট ইউনিয়নের করতোয়া নদীর তীরে আউলিয়ার ঘাট এলাকায়।

ইজতেমায় অংশগ্রহণকারী হাজার হাজার মুসল্লি এই বৃহত্তম জুমার জামাতে শরীক হন। দুপুর ১টা ৩০ মিনিটে জুম্মার নামাজ শুরু হয়। জুমার জামাতে ইমামতি করেন, বাংলাদেশের মাওলানা আব্দুল কাউয়ুম। ইজতেমায় গতকাল শুক্রবার হাজার হাজার মুসল্লির উদ্দেশে তাবলীগ জামায়াতের শীর্ষ মুরুব্বীরা পবিত্র কোরআন-হাদিসের আলোকে বয়ান করেন। আজ আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের ইজতেমা।

ইজতেমায় অংশগ্রহণের জন্য পঞ্চগড় জেলা ছাড়াও আশপাশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে মুসল্লি ও সাথীরা ময়দানে এসে সমবেত হন। ইজতেমায় মাওলানা মো. বোরহান উদ্দিনের তত্তাবধানে দেশের বিভিন্ন এলাকা থেকে ছয় ও ভারতীয় তিনজনসহ নয় জনের একটি জামায়াত অংশগ্রহণ করেন। ইজতেমা জিম্মাদার মোক্তার হোসেন জানান, আজ শনিবার দুপুর ১২টায় বাংলাদেশের কাকরাইল মসজিদের মুরব্বি মাওলানা বোরহান উদ্দিনের বয়ান শেষে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে তিন দিনব্যাপী এ জেলা ইজতেমা।

ইজতেমার মাঠে নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে জানতে চাইলে বোদা থানার ওসি আবু সাঈদ চৌধুরী জানান, এমনিতেই কোন সমস্যা নাই, তবে আমরা অবশ্যই সহযোগিতা করব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন