শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুমিল্লায় র‌্যাবের অভিযানে সাড়ে ১৬ লাখ টাকাসহ অপহরনকারী ও প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২২, ৫:৪৭ পিএম

সাড়ে ১৬ লাখ টাকাসহ এক অপহরকারীকে আটক করেছে র‌্যাব। এছাড়া পৃথক আরেকটি অভিযানে র‌্যাব পরিচয়ে প্রতারণা করা চক্রের তিন নারীসহ ৫ সদস্যকে গ্রেফতার করেছে।
র‌্যাব ১১ সিপিসি ২ কুমিল্লার উপ-পরিচালক মেজর মোহাম্মদ সাকিব হোসেন মঙ্গলবার নগরীর শাকতলা কার্যালয়ে আয়োজিত প্রেসব্রিফিংয়ে ওই দুইটি ঘটনা তুলে ধরেন।

র‌্যাবের উপ-পরিচালক জানান, গত ৭ জানুয়ারী কুমিল্লা সদর দক্ষিন থানার আশ্রাফপুর গ্রামে কাজী আব্দুর রকিব তার ছেলে কাজী ওমর শরীফ নিখোজ হওয়ার বিষয়টি লিখিত অভিযোগ করেন।

অভিযোগের ভিত্তিতে র‌্যাব তদন্ত করে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সোমবার রাতে কুমিল্লা নগরীর শাসনগাছা এলাকা থেকে মোঃ সোহরাব হোসেন বিপ্লব (৩২) নামে এক অপহরকারীকে আটক করে। এসময় তার কাছ থেকে মুক্তিপন হিসেবে নেওয়া ১৬ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়। পরবর্তীতে আটককৃত অপহরকারীর দেয়া তথ্যমতে অপহৃত কাজী ওমর শরীফকে চাদপুর জেলার হাজিগঞ্জ এলাকা থেকে উদ্ধার করা হয়।

আরেকটি অভিযানের বিষয়ে র‌্যাবের উপ-পরিচালক জানান, দীর্ঘদিন ধরে একটি চক্র পরিকল্পিতভাবে নারীদের ব্যবহার করে ফাঁদ পেতে, কৌশলে মানুষকে জিম্মি করে, র‌্যাব সদস্য পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করে আসছিলো। এমন অভিযোগে সোমবার রাতে কুমিল্লার জেলার কোতয়ালী থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তিন নারীসহ ৫ জনকে গ্রেফতার করা হয়। আটকদের কাছ থেকে নগদ টাকা, র‌্যাবের ব্যবহৃত পোশাক, মোবাইল ফোন উদ্ধার করা হয়।

গ্রেফতাররা হলো, কুমিল্লা নগরীর দক্ষিন চর্থা গ্রামের মোঃ আনোয়ার হোসেন(৩৫), সদর দক্ষিন থানার দিশাবন গ্রামের জুম্মন মিয়া(২৫), চান্দিনা থানার অম্বলপুর গ্রামের জোসনা আক্তার (২৫), কোতয়ালী থানার আড়াইওড়া গ্রামের হাসি আক্তার (২৪) এবং তার আপন ছোট বোন মিন্নি আক্তার(১৮)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন