রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

খেলাধুলাই পারে যুবসমাজকে মাদক থেকে দূরে রাখতে

ডিএনসিসি মেয়র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, আগামীর বাংলাদেশ হবে তারুণ্যদীপ্ত বাংলাদেশ। আজকের যুবসমাজ হবে আগামী বাংলাদেশের কান্ডারি। সেই বাংলাদেশের নেতৃত্ব দিতে যুব-সমাজকে প্রস্তুত হতে হবে। শিক্ষাদীক্ষায় খেলাধুলায় হতে হবে সেরা। একমাত্র খেলাধুলাই পারে যুবসমাজকে মাদক থেকে দূরে রাখতে। গতকাল রোববার রাজধানীর মোহাম্মদপুরের শারীরিক কেন্দ্রের মাঠে মেয়র কাপের প্রথম রাউন্ডের শেষ ম্যাচে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, মেয়র কাপে ডিএনসিসির ৫৪টি ওয়ার্ড অংশগ্রহণ করেছে। এ খেলার মাধ্যমে পাড়ায় পাড়ায় উৎসব ছড়িয়ে পড়েছে। যে দিন যে ওয়ার্ডের খেলা থাকে, সেই ওয়ার্ডে উৎসবমুখর পরিবেশ বিরাজ করে। আমরা চাই খেলাধুলা বিশেষ করে বাংলার ঐতিহ্যবাহী যেসব খেলা হারিয়ে গিয়েছে সেগুলোর পুনর্জন্ম হোক। মেয়র কাপ শুরু হয়েছে। এটি আর থেমে থাকবে না। প্রতিবছর আয়োজন করতে চাই। এ সময় তিনি নিয়মিত মেয়র কাপ আয়োজনের জন্য ডিএনসিসির বাসিন্দাদের সাহায্য কামনা করেন।

তিনি বলেন, ডিএনসিসি ২৪টি মাঠ অবৈধ দখলমুক্ত করেছে। আটটি মাঠ রয়েছে যেগুলোর মধ্যে আন্তর্জাতিক মানের খেলা আয়োজন করা সম্ভব। শিশুরা যেন খেলতে গিয়ে পড়ে আহত না হয় সে জন্য অনেক মাঠে নতুন করে কার্পেট বিছানো হবে। বৃদ্ধ নারী পুরুষ যাতে মাঠে হাঁটতে পারেন সেই ব্যবস্থাও করা হবে।

নারীদের খেলাধুলায় অংশগ্রহণ বাড়াতে নারী কাউন্সিলরদের সহযোগিতায় ফুটবল, ক্রিকেট, ভলিবল টিম প্রস্তুত করা হচ্ছে বলে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম জানান। এ সময় ডিএনসিসির বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলররা উপস্থিত ছিলেন। এর আগে তিনি ১৮ ও ৪৩ নম্বর ওয়ার্ডের মধ্যকার ফুটবল খেলা উপভোগ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন