শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সড়কে ঝরল ৬ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

যশোর, খাগড়াছড়ি, দৌলতপুর ও নীলফামারী আলাদা সড়ক দুর্ঘটনায় ৬ জনের নিহত হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে এ প্রতিবেদন।
যশোর ব্যুরো জানান, যশোর-ঝিনাইদহ সড়কে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় গরু ব্যবসায়ীসহ দু’জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দু’জন। গতকাল বুধবার সকালে এ ঘটনা ঘটে। আহতদের যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতরা হচ্ছেন, যশোর সদর উপজেলার বিজয়নগর গ্রামের মৃত আফজাল হোসেনের পুত্র শহিদুল ইসলাম ও মেহেরপুর সদর উপজেলার শালিখা গ্রামের মুনসুর আলীর পুত্র আব্দুল জব্বার।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ৯টার দিকে কৃষক শহিদুল ইসলাম চুড়ামনকাটি বাজার থেকে ডিজেল ক্রয় করে নিয়ে বাইসাইকেল যোগে বাড়ি ফিরছিলেন। বাজারের মধ্যবর্তী স্থানে পৌঁছলে ঝিনাইদহ থেকে একটি দ্রুতগামী ট্রাক কৃষক শহিদুল ইসলামকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। ট্রাকের ধাক্কায় তিনি গুরুতর আহত হলে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কিছুক্ষণ পর শহিদুল ইসলামের মৃত্যু হয়। এর আগে একই সড়কের সাতমাইল বাজারে যাত্রীবাহী বাস ও গরু বোঝোই নসিমনের মুখোমুখী সংঘর্ষে গরু ব্যবসায়ী আব্দুল জব্বার ঘটনাস্থলে নিহত হয়েছেন।
খাগড়াছড়ি জেলা সংবাদদাতা জানান, খাগড়াছড়ির গুইমারায় সিমেন্টবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা লেগে বাবা-ছেলের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার সকালে খাগড়াছড়ি-চট্টগ্রাম আঞ্চলিক মহাসড়কের গুইমারা উপজেলাধীন বুদংপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- জীবন চন্দ্র মজুমদার ও তার ছেলে রাজদ্বীপ মজুমদার। তারা মানিকছড়ির হাজীপাড়া এলাকার বাসিন্দা। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সিমেন্টবোঝাই একটি ট্রাক চট্টগ্রাম থেকে খাগড়াছড়ি আসার পথে গুইমারা বুদংপাড়া এলাকায় চালক নিয়ন্ত্রণ হারালে সড়কের পাশে গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে ট্রাকের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলেই ট্রাকে থাকা জীবন চন্দ্র মজুমদার ও তার ছেলে রাজদ্বীপ মজুমদার নিহত হন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তিনটি ইউনিটের কর্মীরা প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর তাদেরকে উদ্ধার করে। মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মিল্টন ত্রিপুরা দুইজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
দৌলতপুর (কুষ্টিয়া) উপজেলা সংবাদদাতা জানান, কুষ্টিয়ার দৌলতপুরে সড়ক দুর্ঘটনায় আনোয়ার খাতুন নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন। গতকাল বুধবার দুপুরে কুষ্টিয়া-প্রাগপুর সড়কের ডাংমড়কা বাজারের সন্নিকটে এ দুর্ঘটনা ঘটে। নিহত বৃদ্ধা পার্শ্ববতী বাগুয়ান গ্রামের মৃত ইসমাইল হোসেনের স্ত্রী। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, আনোয়ারা খাতুন রাস্তা পার হওয়ার সময় দ্রুতগামী একটি মোটরসাইকেল তাকে ধাক্কায়। এতে সে রাস্তায় ছিটকে পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে দৌলতপুর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিহতের লাশ উদ্ধার করে।
নীলফামারী জেলা সংবাদদাতা জানান, নীলফামারীর ডোমারে গতকাল বুধবার সকালে মাইক্রোবাসের ধাক্কায় সায়মা আক্তার নামে এক শিশু নিহত হয়েছে। উপজেলার পাঙ্গা মটুকপুর ইউনিয়নের পাঙ্গা চৌপতি এলাকায় এই দুর্ঘটনাটি ঘটে। নিহত সায়মা আক্তার মেলা পাঙ্গা ফকির পাড়ার মো. সবদের আলীর মেয়ে। এলাকাবাসী ঘাতক মাইক্রোবাসটিকে আটক করলেও চালক পালিয়ে যায়।
স্থানীয়রা জানিয়েছে, নিহত শিশুটি পাঙ্গা চৌপতি সংলগ্ন এলাকায় রাস্তা পার হয়ে তার বাবার দোকানে যাওয়ার সময় দ্রুতগামী একটি মাইক্রোবাস তাকে ধাক্কা দিলে সে মাটিতে পরে যায়। এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত্যু ঘোষণা করেন। ডোমার থানার অফিসার ইনচার্জ মো. সাইফুল ইসলাম দুর্ঘটনায় শিশু মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান ঘাতক মাইক্রোবাসটিকে আটক করা হয়েছে ও শিশুটির লাশ তার পরিবারকে দেওয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন