বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মাঝ আকাশে মুখোমুখি দুই বিমান, ভাগ্যক্রমে বাঁচল ৪ শতাধিক যাত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ১০:৩৪ এএম

ভারতের বেঙ্গালুরুর আকাশে প্রায় মুখোমুখি চলে এসেছিল যাত্রীবাহী দুটি বিমান। দুটি বিমানই ইনডিগো এয়ারলাইনসের। প্রথম বিমানটি বেঙ্গালুরু-কলকাতা ৬-ই ৪৫৫। আর দ্বিতীয় বিমানটি বেঙ্গালুরু-ভুবনেশ্বর ৬-ই ২৪৬। আর কয়েক সেকেন্ড গেলেই ভয়াবহ দুর্ঘটনা ঘটতে পারত। কিন্তু শেষ মুহূর্তে পাইলটদের দক্ষতায় প্রাণে বাঁচেন ৪ শতাধিক যাত্রী। গতকাল বুধবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি ও আনন্দবাজার এ তথ্য জানিয়েছে।
এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, দুই বিমানে মোট ৪২৬ জন যাত্রী ছিলেন। বেঙ্গালুরু-কলকাতা ৬-ই ৪৫৫ বিমানে ছিলেন ১৭৬ জন যাত্রী এবং ছয়জন ক্রু। আর বেঙ্গালুরু-ভুবনেশ্বর ৬-ই ২৪৬ বিমানে ছিলেন ২৩৮ জন যাত্রী এবং ছয়জন ক্রু।
আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়েছে, গত ৯ জানুয়ারির এই ঘটনায় গাফিলতির অভিযোগ উঠেছে বেঙ্গালুরু বিমানবন্দরের এয়ার ট্র্যাফিক কন্ট্রোল (এটিসি)-এর বিরুদ্ধে। কেন্দ্রীয় অসামরিক বিমান মন্ত্রকের একটি সূত্র জানাচ্ছে, বিষয়টি নিয়ে তদন্তে নেমেছে ‘ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন’ (ডিজিসিএ)। যদিও বেঙ্গালুরু বিমানবন্দরের লগবুকে বিষয়টি নথিভুক্ত নেই।
‘এয়ারপোর্ট অথোরিটি অফ ইন্ডিয়া’-র তরফে মাঝ আকাশে দুই বিমানের মুখোমুখি চলে আসার ঘটনা সম্পর্কে কিছু বলা হয়নি। যদিও ডিজিসিএ প্রধান অরুণ কুমার সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, ‘ঘটনার তদন্ত শুরু হয়েছে। দোষীদের বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নেওয়া হবে।’
উল্লেখ্য, চার বছর আগে কলকাতা বিমানবন্দরের আকাশেও মুখোমুখি সংঘর্ষ এড়িয়েছিল ইনডিগোর দুটি বিমান। সূত্র : আনন্দবাজার অনলাইন

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
AbduR Rahaman ২০ জানুয়ারি, ২০২২, ১২:৫২ পিএম says : 0
সকলকে আরও সতর্ক হতে হবে।
Total Reply(0)
রোদেলা ২০ জানুয়ারি, ২০২২, ১২:৫৪ পিএম says : 0
সকল যাত্রীদের উচিত সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করা
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন