রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মসলায় ধানের কুঁড়া চট্টগ্রামে ভেজাল বিরোধী অভিযানে গ্রেফতার ৬

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২২, ১:১১ পিএম

নগরীর একটি কারখানায় অভিযান চালিয়ে ভেজাল হলুদ-মরিচ-মসলার গুঁড়া ও ধানের কুঁড়াসহ ছয় ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‍্যাব। কোতোয়ালি থানার খাতুনগঞ্জ এলাকার কারখানাটিতে বৃহস্পতিবার অভিযান চালায় র‍্যাব। শুক্রবার এ-সংক্রান্ত তথ্য জানানো হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মোহাম্মদ ইসহাক, মুহাম্মদ সাগর, রাহাত উদ্দিন, নসু মাঝি, মোহাম্মদ শহীদ ও মুহাম্মদ খাইরুল।
র‍্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (গণমাধ্যম) নুরুল আবসার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় খাতুনগঞ্জ বাজারের চৌধুরী বিল্ডিংয়ের নিচতলায় হলুদ-মরিচ-ধনিয়া ভাঙানোর একটি কারখানায় (মিল) ভেজাল খাদ্যসামগ্রী তৈরি করা হচ্ছে। পরে সেখানে অভিযান চালিয়ে ছয়জনকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ভেজাল খাদ্যসামগ্রী তৈরির কথা স্বীকার করেন।
কারখানাটি থেকে ভেজাল হলুদ-মরিচ-ধনিয়ার গুঁড়া তৈরির উপকরণ হিসেবে লাল রঙের কেমিক্যাল ৮৫০ গ্রাম, হলুদ রঙের কেমিক্যাল ৩৫০ গ্রাম, খয়েরি রঙের কেমিক্যাল ২০ গ্রাম ও ৮০০ গ্রাম কয়লা উদ্ধার করা হয়। কারখানাটি থেকে ৭টি প্লাস্টিকের বস্তায় থাকা ৩৩৩ কেজি ভেজাল হলুদের গুঁড়া, ৪টি প্লাস্টিকের বস্তায় থাকা ১৫৭ কেজি ভেজাল মরিচের গুঁড়া, ২টি প্লাস্টিকের বস্তায় থাকা ৮০ কেজি ভেজাল ধনিয়ার গুঁড়া উদ্ধার করা হয় । এগুলো বিক্রির জন্য কারখানায় সংরক্ষণ করে রাখা হয়েছিল।র‍্যাব-৭ চট্টগ্রামের কর্মকর্তা নুরুল আবসার বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। মিলটির ব্যবস্থাপক ইস্কান্দর পলাতক। তাকে গ্রেপ্তারে অভিযান চলছে। 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন