বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

শিল্পী সমিতির নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চন, স্বপদে বহাল জায়েদ খান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২২, ১০:৪০ এএম

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ২০২২-২০২৪ মেয়াদের জন্য সভাপতি পদে জয়ী হয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চন। সাধারণ সম্পাদক পদে মাত্র ১৩ ভোট বেশি পেয়ে টানা তৃতীয় বারের মতো জয়ী হয়ে হ্যাট্রিক বিজয় ছিনিয়ে নিয়েছেন জায়েদ খান। তিনি পেয়েছেন ১৭৬ ভোট। তার প্রতিদ্বন্দ্বী অভিনেত্রী নিপুণ পেয়েছেন ১৬৩ ভোট। শনিবার (২৯ জানুয়ারি) ভোরে নির্বাচনের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুন।

সহসভাপতি পদে মাসুম পারভেজ রুবেল ও মনোয়ার হোসেন ডিপজল নির্বাচিত হয়েছেন। কার্যকরী পরিষদের সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক শাহানূর, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জয় চৌধুরী, দপ্তর ও প্রচার সম্পাদক আরমান, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুল ইমন (ইমন), কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন আজাদ খান।

এছাড়া কার্যকরী সদস্য পদে জয়ী হয়েছেন মিশা-জায়েদ প্যানেল থেকে অঞ্জনা, রোজিনা, অরুণা বিশ্বাস, সুচরিতা, আলীরাজ, মৌসুমী, চুন্নু। পক্ষান্তরে কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন ফেরদৌস, কেয়া, জেসমিন ও অমিত হাসান। অর্থাৎ কার্যকরী সদস্য হিসেবে মিশা- জায়েদ প্যানেল থেকে সাতজন এবং কাঞ্চন- নিপুণ প্যানেল থেকে চারজন নির্বাচিত হয়েছেন।

শুক্রবার (২৮শে জানুয়ারি) উৎবমুখর পরিবেশে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ হয়। এবারের নির্বাচনে মোট ভোটার ছিলেন ৪২৮। তবে ভোট দিয়েছেন ৩৬৫ জন। তার মধ্যে ১০টি ভোট নষ্ট হয়েছে। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নির্বাচন পরিচালনা করেছেন পীরজাদা শহীদুল হারুন। তার সাথে কমিশনার হিসেবে ছিলেন বি এইচ নিশান ও জাহিদ হোসেন।

উল্লেখ্য, গত ৩০ অক্টোবর চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানের মেয়াদ শেষ হয়। পরে সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
md shahinur rahman Mohammed ২৯ জানুয়ারি, ২০২২, ২:৫৯ পিএম says : 0
There has been a worse combination that never happened, in the future, it will be a more undisciplined organization.
Total Reply(0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন