বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গোপসাগরে ঝড়ের কবলে ১৮ ট্রলার ডুবি, দুই জেলে নিখোঁজ

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:১২ পিএম

বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে ১৮ ফিসিং ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। শুক্রবার (৪ ফ্রব্রুয়ারী) রাত ১০ টায় বঙ্গোপসাগরের দুবলার চর এলাকায় এ ঘটনা ঘটে। এসময় মোঃ শাহিনুর ও মোঃ মোতাচ্ছির নামে দুই জেলে নিখোঁজ রয়েছেন। তাদের বাড়ী বাগেরহাটের রামপালে।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা বেলায়েত হোসেন এবং দুবলা ফিশারম্যান গ্রুপের সভাপতি কামাল উদ্দিন আহমেদ এতথ্য নিশ্চিত করেছেন।

তারা বলেন, গত নভেম্বরে দেশের বিভিন্ন জায়গা থেকে শুটকি প্রক্রিয়া করতে দুবলায় সামুদ্রিক মাছ ধরতে আসেন প্রায় ৩০ হাজার জেলে। এসব জেলেরা দুবলাসহ প্রায় আটটি চরে অস্থায়ী বসতি গড়ে তোলেন। সেখানে থেকেই তারা সাগরে মাছ ধরেন। শুক্রবারও মাছ ধরতে তারা সাগরে যান। কিন্তু হঠাৎ ঝড়ের কবলে পড়ে ১৮ টি ফিসিং ট্রলার ডুবে গেছে। দুবলায় আটটি এবং তার পাশ্ববর্তী এলাকা আলোরকোল এলাকায় আরও ১০ টি ফিশিং ট্রলার ডুবে যায়।
পরে অন্য ট্রলারের সাহায্যে ১৫৪ জেলে ফিরে আসতে পারলেও রামপালের দূর্গাপুর গ্রামের মোঃ ইদ্রিসের ছেলে মোঃ শাহিনুর ও ইসলামাবাদ গ্রামের মোঃ ছোট্টোর ছেলে মোঃ মোতাচ্ছির নিখোঁজ রয়েছেন বলে ফিশারম্যান গ্রুপের সভাপতি কামাল উদ্দিন আহমেদ জানান। এই জেলেদের উদ্ধারে দুবলার ১০০ ট্রলার অভিযানে নেমেছে বলেও জানান তিনি।
তবে কোস্টগার্ডের পক্ষ থেকে এখনও বিষয়টি নিশ্চিত করতে পারেনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন