বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

রাসূলের আদর্শে রঙিন ছিল মুহাদ্দিস আল্লামা হবিবুর রহমান (র.)’র জীবন

কভেন্ট্রিতে আলহাজ হাফিয সাব্বির আহমদ

কভেন্ট্রি সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৫১ পিএম

মুহাদ্দিস আল্লামা হবিবুর রহমান (র.) এর ঈসালে সাওয়াব উপলক্ষ্যে যুক্তরাজ্যের কভেন্ট্রিতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
গত বৃহস্পতিবার বাদ মাগরিব যুক্তরাজ্যে অবস্থিত ফুলতলী ইসলামিক সেন্টার কভেন্ট্রির উদ্যোগে অনুষ্ঠিত মাহফিলে সভাপতিত্ব করেন এই সেন্টারের পরিচালক আলহাজ মো. জসিম উদ্দিন। এতে প্রধান অতিথি ছিলেন সিরাজাম মুনিরা জামে মসজিদ ও অ্যাডুকেশন সেন্টারের পরিচালক, বিশিষ্ট ইসলামিক ব্যক্তিত্ব আলহাজ হাফিয সাব্বির আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে আলহাজ হাফিয সাব্বির আহমদ বলেন, আল্লামা হবিবুর রহমান (র.) ছিলেন শতাব্দী শ্রেষ্ঠ একজন মুহাদ্দিস। আহলে সুন্নাত ওয়াল জামায়াতের আকিদায় বিশ্বাসী একজন শ্রেষ্ঠ দায়ী ইলাল্লাহ। এই মহান বুযুর্গ ইমানে ও আমলে এক অনুসরণীয় ব্যক্তিত্ব। সারাজীবন তিনি আল্লাহ ও তার রাসূলের পথে মানুষকে ডেকেছেন। হাজার হাজার ছাত্র-শিক্ষককে কুরআন শরীফ ও রাসূলের হাদিস তালিম দিয়েছেন। এতো বড় মাপের আলেম হয়েও তিনি ফলভারে নত বৃক্ষের মতো বিনয়ী ছিলেন। আল্লামা ফুলতলী ছাহেব কিবলার একজন মুরিদ ও তরীকতের খলিফা হিসাবে মসলকের প্রতি ছিলেন নিবেদিত। মুরশিদের প্রতি মুরিদের আদব ও আচরণ কেমন হবে তা তাকে দেখলে বুঝা যেতো। তার বর্ণাঢ্য জীবনে আমাদের জন্য অনেক শিক্ষা রয়েছে।

সভাপতির বক্তব্যে আলহাজ মো. জসিম উদ্দিন বলেন, আল্লামা মুহাদ্দিস সাব হুজুর ছিলেন আমাদের জন্য আল্লাহর পক্ষ থেকে এক নেয়ামত। দ্বীনের জন্য তার মেহনত আল্লাহ কবুল করেছেন। আজ দেশে বিদেশে তার ইসালে সাওয়াব জন্য দোয়া হচ্ছে।

ফুলতলী ইসলামিক সেন্টার কভেন্ট্রির ইমাম হাফিয দেলওয়ার হাসান সুমনের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্বারী মো. গোলাম মাহফুজ, হাজী মো. উমর আলী, সৈয়দ কবির আহমদসহ প্রতিষ্ঠানের ছাত্রশিক্ষকবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন