বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

অফিসে ফিরেছেন শাবি ভিসি

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ২:২৫ পিএম

অবশেষে ভিসির কার্যালয়ে বসে অফিস করছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ। শিক্ষামন্ত্রীর নির্দেশে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের সিদ্ধান্তের আগ পর্যন্ত আগের মতো স্বাভাবিক নিয়মেই অফিস করবেন তিনি।

গত ১৬ জানুয়ারি লেডিস হলের প্রভোস্টের পদত্যাগ দাবি আন্দোলনে পুলিশি হামলার পর দীর্ঘ ২৮ দিন নিজ বাসভবন থেকে বের হন নি তিনি। সেদিনের ঘটনার পর শিক্ষার্থীরা ভিসির বাসভবনের সামনে ভিসি বিরোধী আন্দোলন গড়ে তুলে অবস্থান কর্মসূচি ও আমরণ অনশন শুরু করেন। এতে করে ক্যাম্পাসে সৃষ্ট অচলাবস্থা নিরসনে শিক্ষার্থীদের সাথে আলোচনা করতে গত শুক্রবার ক্যাম্পাসে আসেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আন্দোলনের পর সেদিনই প্রথমবারের মতো বাসভবন থেকে বের হন ভিসি। শিক্ষামন্ত্রী ভিসিকে দুঃখ প্রকাশ করতে বললে শনিবার দুপুরে এক বিবৃতিতে দুঃখ প্রকাশ করে ১৬ জানুয়ারির ঘটনায় আহতদের প্রতি সহমর্মিতা প্রকাশ করেন তিনি।

এদিকে শিক্ষামন্ত্রীর সাথে আলোচনা ফলপ্রসূ হয়েছে বলে উল্লেখ করে তাঁর আশ্বাসে আপাতত আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দেন শিক্ষার্থীরা। শনিবার রাতে সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা বলেন, শুক্রবার মাননীয় শিক্ষামন্ত্রী ও শিক্ষা উপমন্ত্রী মহোদয়ের আমাদের আমন্ত্রণে শাবিপ্রবিতে এসেছিলেন। মন্ত্রী মহোদয়ের সাথে আমাদের ফলপ্রসূ আলোচনা হয়েছে। তিনি আমাদের সকল দাবি আন্তরিকতার সহিত শুনেছেন। এজন্য আমরা মাননীয় মন্ত্রীদ্বয়’কে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি। মাননীয় শিক্ষামন্ত্রী ও শিক্ষা উপমন্ত্রী মহোদয় আমাদের সকল দাবি মেনে নিয়ে বাস্তবায়নের আশ্বাস দেওয়ায় তাদের প্রতি পূর্ণ আস্থা রেখে আমরা আমাদের আন্দোলন আপাতত প্রত্যাহার করে নিলাম এবং আমাদের দাবি পূরণের অপেক্ষায় থাকলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps