সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ব্যবসায়ীদের বহর দুবাইয়ে পৌঁছেছে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ১২:০০ এএম

দুবাই পৌঁছেছে এফবিসিসিআই ও দেশের উচ্চ পর্যায়ের বাণিজ্য প্রতিনিধি দল। পাঁচ দিনের সফরে দুবাই এক্সপো-২০২০ ও বেশকিছু বাণিজ্যিক কর্মসূচিতে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে গত সোমবার দুবাইয়ে গেছেন ব্যবসায়ী নেতারা।

প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন। প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী ইমরান আহমদ, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল ইসলাম।

সফরে ব্যবসায়ী প্রতিনিধি দলে রয়েছেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন, বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর, পদ্মা ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান চৌধুরী নাফীজ সারাফাত, আনোয়ার খান মডার্ন ইউনিভার্সিটির চেয়ারম্যান সংসদ সদস্য আনোয়ার হোসেন খানসহ বড় একটি গ্রুপ।

সফরের দ্বিতীয় দিন মঙ্গলবার দুপুরে দুবাই এক্সিবিশন সেন্টারে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত ‘রিডিফাইনিং দ্য ফিউচার ফর উইমেন’ শীর্ষক উচ্চ পর্যায়ের প্যানেল আলোচনায় অংশ নেন প্রধানমন্ত্রী। এরপর সেখানে বাংলাদেশ প্যাভিলিয়ন পরিদর্শন কনে তিনি। পরে দুবাই এক্সিবিশন সেন্টারে আমিরাতের উপরাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সফরে আগামীকাল বৃহস্পতিবার বিকেলে সংযুক্ত আরব আমিরাত এবং বাংলাদেশি ব্যবসায়ীদের যৌথ অনুষ্ঠানে অংশ নেয়ার কথা রয়েছে। প্রধানমন্ত্রীর এই সফরে আমিরাতে জনশক্তি পাঠানো, দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধি, সরাসরি জাহাজ চালু, নবায়নযোগ্য জ্বালানি, জলবায়ু পরিবর্তনে টেকসই উন্নয়ন, আইসিটি ও কৃত্রিম বুদ্ধিমত্তায় সহযোগিতা বাড়ানোর বিষয়ে জোর দেবে ঢাকা। আমিরাতে অবস্থানকালে দেশটির শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী। তার এই সফরে আমিরাতের সঙ্গে বাংলাদেশের চারটি সমঝোতা স্মারক (এমওইউ) সই হতে পারে। সফর শেষে শনিবার (১২ মার্চ) রাতে ঢাকায় ফিরে আসার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
আফিফা ৯ মার্চ, ২০২২, ৬:৩২ এএম says : 0
সরকারি টাকায় ফূর্তি
Total Reply(0)
আফিফা ৯ মার্চ, ২০২২, ৬:৩৩ এএম says : 0
সরকারি টাকায় ফূর্তি
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps