বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

পদ্মা ব্যাংকের নতুন এমডি তারেক রিয়াজ খান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ৬:৫৭ পিএম

চতুর্থ প্রজন্মের বেসরকারি ব্যাংক পদ্মা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে আগামীকাল (বৃহষ্পতিবার) যোগ দিচ্ছেন তারেক রিয়াজ খান। তিনি এর আগে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং চিফ অপারেটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিংয়ে স্নাতকোত্তর করার পর তারেক ১৯৯৪ সালে বেক্সিমকো গ্রুপে একজন ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে তার কর্মজীবন শুরু করেন। এরপর শিক্ষানবিশ কর্মকর্তা হিসেবে ১৯৯৭ সালে তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন এবং ২০১৩ সাল পর্যন্ত সেখানে কাজ করেন।

বুধবার (৯ মার্চ) পদ্মা ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দীর্ঘ ২৭ বছরের বর্ণিল ক্যারিয়ারে তারেক রিয়াজ খান প্রিমিয়ার ব্যাংকে উপব্যবস্থাপনা পরিচালক ও সিওও এবং ব্যাংক আলফালাহ বাংলাদেশে কান্ট্রি হেড অফ রিটেইল ব্যাংকিং অ্যান্ড ব্রাঞ্চেস-এর দায়িত্ব পালন করেন।

দেশের বিভিন্ন স্বনামধন্য ব্যাংকে একাধিক কৌশলগত সাংগঠনিক রূপান্তর উদ্যোগের নেতৃত্ব দিয়েছেন তারেক। মৌলিক উন্নতি এবং প্রবৃদ্ধিতে উল্লেখযোগ্য অবদান রেখে হয়েছেন অনুকরণীয়। দেশে এবং বিদেশে অনেক পেশাগত ও ব্যবস্থাপনা উন্নয়ন প্রশিক্ষণ, কর্মশালা এবং সেমিনারে অংশগ্রহণ করেছেন তিনি।

তারেক রিয়াজ খান ইনকিলাবকে বলেন, আগামীকাল বৃহষ্পতিবার ব্যাংকে যোগদান করবো। পদ্মা ব্যাংকের সঙ্গে আমার কর্মজীবনের এই নতুন অধ্যায় শুরু করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। এখানকার কর্মকর্তা-কর্মচারীদের সাথে একযোগে কাজ করে অচিরেই গ্রাহকদের সেরা অভিজ্ঞতা প্রদানের মাধ্যমে ব্যাংকটিকে নতুন উচ্চতায় নিয়ে যেতে পারবো বলে আমার দৃঢ় বিশ্বাস। এক্ষেত্রে তিনি গণমাধ্যমসহ সকলের সহযোগীতা চেয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মায়ময়না খাতুন ১০ মার্চ, ২০২২, ৯:৫১ এএম says : 0
সততা এবং পরিশ্রম সৌভাগ্যের চাবিকাঠি।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps