মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

যশোরে ১২ হাজার লিটার সয়াবিন তেলের অবৈধ মজুত

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২২, ৬:২৪ পিএম

যশোরে অবৈধভাবে ১২ হাজার লিটার (৬০ ড্রাম) সয়াবিন তেল (পাম ওয়েল) মজুতের অপরাধে মুদি ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১৫ মার্চ) দুপুরে যশোর শহরের শেখহাটি জামরুলতলায় রাজু এন্টারপ্রাইজে অভিযান চালিয়ে জয়দেব মন্ডল নামের ওই ব্যবসায়ীকে জরিমানা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেনের নেতৃত্বে পরিচালিত অভিযানে জরিমানার পাশাপাশি অনাদায়ে আরও তিন মাসের কারাদন্ডের আদেশ দেয়া হয়। দন্ডিত জয়দেব মন্ডল খুলনার ডুমুরিয়া উপজেলার রুস্তমপুর গ্রামের বাসিন্দা। তিনি ঢাকা থেকে তেল ক্রয় করে খুচরা বাজারে বিক্রি করেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন জানান, কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে ভোজ্যতেলের বাজারে অস্থিতিশীল করার চেষ্টা করছিল। কিছু সুনির্দিষ্ট অভিযোগ ছিল। সেই অভিযোগে ভিত্তিতে জানতে পারি যশোর শহরের শেখহাটি জামরুলতলায় রাজু এন্টারপ্রাইজে ৬০টি ড্রামে ১২ হাজার লিটার সয়াবিল তেল অবৈধ মজুত করেছে। পুলিশ সদস্যদের নিয়ে প্রতিষ্ঠানটিতে অভিযান চালিয়ে অভিযোগের সত্যতা পাওয়া যায়। এ সময় প্রতিষ্ঠানের কর্মচারীরা জানান সাতক্ষীরার চুকনগর এলাকার ব্যবসায়ী জয়দেব মন্ডল ঢাকা থেকে সয়াবিন তেল কিনে এনে এখানে মজুত করেছেন। এরপর তেলের মালিককে ডেকে আনা হয়। তিনি চুকনগরে বিক্রির উদ্দেশ্যে আনা সয়াবিন তেল যশোরের মজুতের কথা স্বীকার করেন। অবৈধভাবে ভোজ্য তেলের মজুত করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টির দায়ে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। অনাদায়ে এক লাখ টাকা জরিমানার আদেশ দেন। একই সাথে জয়দেব মন্ডলকে আগামী এক সপ্তাহের মধ্যে ঢাকা থেকে আনা সব তেল চুকনগরে বিক্রির নির্দেশ দেন।

তিনি আরো জানান, তেলের দাম বৃদ্ধি হওয়ায় ঢাকা থেকে ক্রয় করা তেল তার গোডাউনে না নিয়ে যশোরে রাখতেন অভিযুক্ত জয়দেব মন্ডল। সীমিত পরিসরে যশোর থেকে নিয়ে আরো উচ্চ মূল্যে চুকনগরে বিক্রি করতেন। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আমাদের এ অভিযান চলমান থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps