শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাশিয়ার ১০ কূটনীতিককে বহিষ্কার করল বুলগেরিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২২, ১০:০৫ এএম

রাশিয়ার ১০ কূটনীতিককে বহিষ্কার করেছে বুলগেরিয়া। রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম তাস নিউজ বুলগেরিয়ায় অবস্থিত দূতাবাসের বরাত দিয়ে এখবর প্রকাশ করেছে।

তাস নিউজের খবরে বলা হয়, তাদের কূটনৈতিক অবস্থানের সঙ্গে বেমানান কার্যক্রমের অভিযোগে ১০ রুশ কূটনীতিককে বহিষ্কার করেছে বুলগেরিয়া।
গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সামরিক অভিযান ঘোষণার কয়েক মিনিট পরেই ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রুশ সেনারা। এরপর থেকে ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যুদ্ধ চলছে। এমন পরিস্থিতিতে রাশিয়ার ১০ কূটনীতিককে বহিষ্কার করেছে পূর্ব ইউরোপের দেশ বুলগেরিয়া।
রাশিয়ান কূটনৈতিকদের বহিষ্কারের সিদ্ধান্ত নিয়ে বিস্তারিত জানায়নি বুলগেরিয়া সরকার। ধারণা করা হচ্ছে, ইউক্রেনে রুশ অভিযানের জেরে বহিষ্কার হয়ে থাকতে পারেন তারা। বুলগেরিয়া রোমানিয়া, সার্বিয়া, গ্রিস এবং এশিয়ার তুরস্কের সীমান্তবর্তী দেশ।
এদিকে বুলগেরিয়ায় রুশ রাষ্ট্রদূত এলিয়োনোরা মিত্রোফানোভা তাস নিউজে এ সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে বলেন, আমরা বুলগেরিয়ার এ সিদ্ধান্তকে অত্যন্ত অবন্ধুত্বপূর্ণ আচরণ হিসেবে মনে করি। বুলগেরিয়ার এমন সিদ্ধান্তের জবাবে প্রতিশোধমূলক পাল্টা সিদ্ধান্ত নেওয়ার অধিকার রাখে মস্কো। সূত্র: আলজাজিরা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন