শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

৪১ বাংলাদেশিকে ফেরত দিলো মিয়ানমার

টেকনাফ (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২২, ১২:১১ এএম

মিয়ানমারে সাজাভোগের পর ৪১ বাংলাদেশি নাগরিককে বিজিবির প্রচেষ্ঠায় ফেরত দিল মিয়ানমার। ফেরত আসা বাংলাদেশি নাগরিকেরা মৌলভীবাজার, রাঙ্গামাটি, উখিয়া, কক্সবাজার, টেকনাফ, বান্দরবন এলাকার বাসিন্দা।
গতকাল বুধবার বেলা ৩টার দিকে টেকনাফ পৌরসভার চৌধুরীপাড়াস্থ বাংলাদেশ-মিয়ানমার ট্রানজিট ঘাটে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে টেকনাফ ২-বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, একই সকাল সাড়ে ৯.৪৫ মিনিটে মিয়ানমারের অভ্যন্তরে মংডুর ১ নম্বর পয়েন্টে বাংলাদেশ প্রতিনিধিদল মিয়ানমার প্রতিনিধিদলের সঙ্গে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। প্রায় পাঁচ ঘণ্টার সৌহার্দ্যপূর্ণ পতাকা বৈঠকে মাদক চোরাচালান প্রতিরোধ, মানবপাচার দমন এবং সীমান্তে সন্ত্রাসী কর্মকাণ্ড কঠোর হস্তে দমনসহ উভয় দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করা হয়।
তিনি জানান, বাংলাদেশি নাগরিকগণ বিভিন্ন সময়ে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে মিয়ানমার গিয়ে বিজিপি কর্তৃক আটক হয়ে সাজা ভোগ করে আসছিল। বিষয়টি বাংলাদেশ সরকার, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, মিয়ানমারস্থ বাংলাদেশ দূতাবাস ও বিজিবি অবগত হয়ে দীর্ঘ ১ বছর প্রচেষ্টা চালানোর পর অবশেষে বিজিবির সহায়তায় পতাকা বৈঠকের মাধ্যমে দেশে ফিরে আসলো ৪১ জন স্বদেশি নাগরিক। তাদেরকে কোয়ারেন্টিনে নেয়া হয়েছে। সেখান থেকে আইনি প্রক্রিয়া শেষে টেকনাফ মডেল থানার মাধ্যমে তাদেরকে পরিবারের নিকট হস্তান্তর করা হবে বলেও জানা যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps