শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

২৮ মার্চ আধাবেলা হরতাল পালন করুন : সিপিবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২২, ১২:০৮ এএম

নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং গ্যাস, বিদ্যুৎ ও পানির দাম বাড়ানোর অপতৎপরতা বন্ধের দাবিতে আগামী ২৮ মার্চ বাম গণতান্ত্রিক জোটের ডাকা দেশব্যাপী অর্ধদিবস হরতাল পালন করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছে সিপিবি। গতকাল শুক্রবার সিপিবি সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্সের দেওয়া এক যৌথ বিবৃতিতে এই আহ্বান জানানো হয়।

গ্যাসের দাম বাড়ানোর ‹অপতৎপরতা› বন্ধের দাবি জানিয়ে ওই বিবৃতিতে বলা হয়, ‹গ্যাস বিক্রি করে কোম্পানিগুলো লাভে আছে। এসব কোম্পানি দূর্নীতি, অনিয়ম, অপচয় দূর করেনি। ভুল নীতিতে চলছে। দেশের গ্যাসের যতটুকু উত্তোলন সম্ভব ততটুকু উত্তোলন করা হচ্ছে না। স্থল ও সমুদ্রের গ্যাস অনুসন্ধান করতে যথাযথ পদক্ষেপ নেই।

এসব সমস্যার সমাধান করতে পারলে গ্যাসের দাম কমিয়ে আনা যেত মন্তব্য করে বিবৃতিতে আরও বলা হয়, এটি না করে দেশেকে এলএনজি আমদানিনির্ভর করে তোলা হয়েছে। বেশি দামে গ্যাস কেনার কথা বলে সাধারণ মানুষকে ভর্তুকির কথা শোনানো হচ্ছে। আর এই ভর্তুকির টাকা সাধারণ মানুষের কাছ থেকে তুলতে অহেতুক দাম বাড়ানোর অপতৎপরতা চালাচ্ছে। সরকারের এই ভুল নীতি ও দূর্নীতির দায় সাধারণ জনগণ নেবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন