বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

সরকারের বিরুদ্ধে আন্দোলনে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

নিউইয়র্কে ব্রঙ্কস বিএনপির স্বাধীনতা দিবস পালন : পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

সালাহউদ্দিন আহমেদ, নিউইয়র্ক থেকে : | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ১২:০০ এএম

যুক্তরাষ্ট্র বিএনপি নেতা অধ্যাপক দেলোয়ার হোসেন ও আখতার হোসেন বাদল নেতৃত্বাধীন বিএনপির ব্রঙ্কস কমিটির স্বাধীনতা দিবসের আলোচনা সভায় বক্তারা শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে প্রবাসের দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন। বক্তারা বলেন, ষড়যন্ত্রের মধ্যদিয়ে রাষ্ট্র ক্ষমতায় এসে আওয়ামী লীগ দেশের গণতন্ত্র, বাক স্বাধীনতা, আইনের শাসন, মানবাধিকার ধ্বংস করে ফেলেছে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানসহ জিয়া পরিবারকে মুছে ফেলার ইতিহাস রচনা করছে। কিন্তু সেদিন বেশি দূরে নয়, যেদিন দেশের জনগণই একদিন আওয়ামী লীগের সকল ষড়যন্ত্র রুখে দাঁড়াবে।

সিটির ব্রঙ্কসের নিরব রেষ্টুরেন্টের মিলনায়তনে গত রোববার সন্ধ্যায় আয়োজিত বাংলাদেশের স্বাধীনতা দিবস পালন উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন এবং প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আখতার হোসেন বাদল। তাদেরকে ফুলের তোড়া দিয়ে বরণ করা হয়। ব্রঙ্কস বিএনপির সভাপতি এম আর আহমেদ জীবনের সভাপতিত্বে আয়োজিত সভায় বিশেষ ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ-সভাপতি রাব্বী মোহাম্মদ খোকন, সাবেক যুগ্ম সম্পাদক গিয়াস উদ্দিন ও যুক্তরাষ্ট্র যুবদলের সিনিয়র সহ-সভাপতি আশরাফ উদ্দিন ঠাকুর।

আলোচনা সভার আগে রেষ্টুরেন্টের বাইরে বাংলা বাজার সড়কে দলীয় নেতাকর্মীদের উপস্থিতিতে রং বে রং-এর এক গুচ্ছ বেলুন উড়িয়ে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন এবং সভায় ব্রঙ্কস বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন বিএনপি নেতা আখতার হোসেন বাদল। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং শহীদ জিয়ার আত্মার মাগফেরাত ও বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সুস্থ্যতা কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করেন সাঈদুর রহমান সাঈদ।

সভায় স্বাগত বক্তব্য রাখেন সাঈদুর রহমান লিপন। অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন ‘অধ্যাপক দেলোয়ার-বাদল’ নেতৃত্বাধীন যুক্তরাষ্ট্র বিএনপির সমন্বয়কারী শাওন বাবলা, স্বাধীনতা দিবস উদযাপন কমিটির আহ্বায়ক ইমরান শাহ রন ও সদস্য সচিব এস এম শফি, নিউইয়র্ক সিটি বিএনপির সভাপতি শামীম আহমেদ ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, ব্রঙ্কস বিএনপিরসহ সভাপতি আফরোজা বেগম, সাংগঠনিক সম্পাদক ডা. মুক্তার আহমেদ, সিটি বিএনপির সদস্য ফুল মিয়া ও আরিফ মজুমদার। যৌথভাবে সভা পরিচালনা করেন নিউইয়র্ক সিটি বিএনপির সিনিয়র সহ সাধারণ সম্পাদক কামাল হোসেন ও ব্রঙ্কস বিএনপিসাধারণ সম্পাদক গিয়াস আহমেদ চৌধুরী।

ব্রঙ্কস বিএনপির পূর্ণাঙ্গ কমিটি: সভায় ঘোষিত ব্রঙ্কস বিএনপি’র পূর্ণাঙ্গ কমিটি নিম্নরূপ: সভাপতি- এম আর আহমেদ জীবন, সিনিয়র সহ-সভাপতি নাসির উদ্দীন সরকার, সহ-সভাপতি সুজা উদ্দীন সূজা, আমীর হোসেন সুজন, মোহাম্মদ ফুল মিয়া, ফরিদ হোসেন, আরিফ হোসেন, সাধারণ সম্পাদক- মোহাম্মদ গিয়াস উদ্দিন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরু, সোহেল চৌধুরী, মোহাম্মদ নাজমুল আলম, আলী আশরাফ ভূইয়া, আবুল কালাম, সাংগঠনিক সম্পাদক ডা. মুক্তার আহমেদ, সহ-সাংগঠনিক সম্পাদক জাহিদুর রহমান, মোহাম্মদ খালেদ আহমেদ, মোহাম্মদ আখতারুজ্জামান, কোষাধ্যক্ষ সাঈদুর রহমান সাঈদ, প্রচার সম্পাদক তাপসী রাবেয়া, সহ-প্রচার সম্পাদক নিগার সুলতানা সালমা, ধর্ম বিষয়ক সম্পাদক মোহাম্মদ হারুনর রশীদ। সদস্য মোহাম্মদ সাফায়েত উল্লাহ, মোমতাজ উদ্দিন আহমেদ, মিন্টু কুমার রায়, মোহাম্মদ লাভলু, রহমত আলী, সৈয়দ আব্দুল বাছিত, রোমা খালেদা, নওরিন আক্তার, মোসলেমা বেগম পলি, নাসিমা আক্তার ও আসমা আক্তার সুইটী। উপদেষ্টা কমিটি: প্রধান উপদেষ্টা আফরোজা বেগম। সদস্য মোহাম্মদ রিপন, মোহাম্মদ নজরুল ও মোহাম্মদ সুফিয়ান চৌধুরী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Harunur rashid ৩১ মার্চ, ২০২২, ৭:৩৩ এএম says : 0
Guys get involve in your local politics, witch may benefit you and your future generation. If you are hell bent on Bangladesh politics please go back there and make noise not in the safety of USA.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন