শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশে এখন এক দিনের গণতন্ত্রও নেই

মিরপুরে জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২২, ১২:০৪ এএম

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, দেশে এখন আর এক দিনের গণতন্ত্রও নেই। আগে দেশের মানুষ এক দিন ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে গণতন্ত্রের স্বাদ উপভোগ করতো। ১৯৯১ সালের পর আওয়ামী লীগ ও বিএনপি টাকা এবং পেশিশক্তি ব্যবহার করে গণতন্ত্র পুরোপুরি ধ্বংস করে দিয়েছে। দল দুটি ইচ্ছেমত সংবিধান কাটাকাটি করে গণতন্ত্র শেষ করে দিয়েছে। গতকাল শুক্রবার মিরপুরের গোলাপটেক মাঠে দারুসসালাম থানা জাতীয় পার্টির দ্বি বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, আওয়ামী লীগ-বিএনপি সংবিধানিকভাবেই সংসদীয় গণতন্ত্রের নামে স্বৈরতন্ত্র প্রতিষ্ঠা করেছে। সাংবিধানিকভাবেই এখন সকল ক্ষমতা এক ব্যক্তির হাতে। তিনি যা বলবেন তাই হবে, তার কথার বাইরে কিছুই সম্ভব নয়। তিনি সকল আইন ও জবাবদিহিতার উর্ধে। ১৯৯১ সালের পর থেকে আওয়ামী লীগ ও বিএনপি স্বৈরাচারী কায়দায় দেশ পরিচালনা করেছে। তারা দেশকে জবাবদিহিতাহীন দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত করেছে। দলীয় দৃষ্টিকোণ থেকে বিচারপতি নিয়োগ দেয়া হয়। বিচারকদের এখন আর আঙ্গুলের নির্দেশ দরকার হয় না। ডিজিটাল সিস্টেমে সব হয়ে যায়। তাই মানুষ আইনের শাসন পুরোপুরি ভোগ করতে পারছে না। জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, দেশের মানুষ স্বৈরতান্ত্রিক ব্যবস্থা থেকে মুক্তি পেতে জাতীয় পার্টির দিকে তাকিয়ে আছে। দেশের মানুষ আবারো জাতীয় পার্টিকে রাষ্ট্রক্ষমতায় দেখতে চায়। তিনি বলেন, আগামী নির্বাচনে দুটি জোট হবে। একটি সরকারি দল ও তাদের সমর্থকরা থাকবে। বিরোধী জোটের নেতৃত্ব দেবে জাতীয় পার্টি। আমাদের জোটে সমর্থন থাকবে দেশের নির্যাতিত ও নিপীড়িত মানুষের।
সম্মেলনের শেষাংশে মো. আলমাস উদ্দিনকে সভাপতি ও মাসুম পারভেজকে দারুসসালাম থানা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ঘোষণা করেন। আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেন জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। দারুসসালাম থানা জাতীয় পার্টির আহবায়ক মো. আলমাস উদ্দিন এর সভাপতিত্বে ও সদস্য সচিব মাসুম পারভেজের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে আরো বক্তৃতা করেন- জাতীয় পাটির প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় সংসদ এর বিরোধী দলীয় চীফ হুইপ মো. মসিউর রহমান রাঙা প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন