শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতজুড়ে ফের ধর্মীয় সহিংসতা, নিহত ২, আহত শতাধিক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২২, ১২:০১ পিএম

ভারতে আবারও ছড়ালো ধর্মীয় সহিংসতা। সোমবার (১১ এপ্রিল) সনাতন ধর্মাবলম্বীদের উৎসব রাম নবমীর শোভাযাত্রা চলাকালে ছড়ানো উত্তেজনায় গুজরাটে প্রাণ হারিয়েছেন ২ জন, আহত হয়েছেন কয়েকশ মানুষ। সেখানকার পরিস্থিতি এখনও থমথমে। মধ্যপ্রদেশ, গুজরাট, ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গে হয় সহিংসতা।
উত্তেজিত রাজ্যগুলোতে সনাতন ধর্মাবলম্বীদের দেবতা রামের জন্মবার্ষিকী উদযাপনে বের করা হয় শোভাযাত্রা। সেখানে পাথর নিক্ষেপ এবং অগ্নিসংযোগকে কেন্দ্র করে ছড়ায় উত্তেজনা। বেশকিছু ঘরবাড়ি এবং ধর্মীয় স্থাপনায়ও ভাঙচুর চালানোর খবর মিলেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েকটি শহরে জারি রয়েছে কারফিউ, মাঠে রয়েছে অতিরিক্ত পুলিশ সদস্যও।
গুজরাটে সংঘাতের পর খাম্বাট এলাকা থেকে উদ্ধার করা হয় দুটি মরদেহ। তাদের নাম-পরিচয় শনাক্তে কাজ করছে পুলিশ। রাম নবমীর পদযাত্রা লক্ষ্য করে ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গের কিছু এলাকায় সংঘর্ষ ছড়ায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ বিষয়ে পোস্ট করা থেকে সংযত থাকার অনুরোধ করেছে রাজ্যগুলোর প্রশাসন। এদিকে, বিহারের একটি মসজিদে গেরুয়া পতাকা ওড়ানোকে কেন্দ্র করে ছড়ায় উত্তেজনা। এই ঘটনায় মামলা দায়ের করা হলেও কেউ গ্রেফতার হয়নি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md. Moktar Hossain ১২ এপ্রিল, ২০২২, ১:৫২ পিএম says : 0
Indian Present Govt. is so peculiar and they did not accept other's opinion or best quality. Islam is the best quality but they did not accept it and denying the Muslim person's and Families demand. So it is very dangerous for the Future in Indian People.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন