সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

কুষ্টিয়ায় জমে উঠেছে ঈদের কেনাকাটা

এস এম আলী আহসান পান্না, কুষ্টিয়া থেকে | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

রোজা যত পেরিয়ে যাচ্ছে ঈদ ততই এগিয়ে আসছে। আর ঈদকে সামনে রেখে কুষ্টিয়ায় জমতে শুরু করেছে ঈদের কেনাকাটা। ছোট থেকে বড় সবাই ছুটছে দোকানে। কেউ নিজের জন্য তো কেউ পরিবারের সদস্যদের জন্য। যদিও দ্রব্যমূল্যের কারণে ক্রেতাদের মধ্যে অসন্তোষ লেগেই আছে তারপরেও বেচাকেনায় কিছুটা খুশি ব্যবসায়ীরা।
কুষ্টিয়া শহরের লাভলী টাওয়ার, পরিমল শপিং কমপ্লেক্স, এনএন রোড মার্কেট, বঙ্গবন্ধু সুপার মার্কেট, তমিজউদদীন সুপার মার্কেট, আজিজুর রহমান সুপার মার্কেট ঘুরে দেখা যায়, সকাল থেকেই ক্রেতারা ভিড় করছেন। শিশুদের পাশাপাশি নারীদের কাপড়ের চাহিদা বেশি। এবারের ঈদে মার্কেটে বেশি বিক্রি হচ্ছে পুষ্পা শাড়ি, পাঞ্জাবি, সারারাহ থ্রি-পিস, গরোরাহ থ্রি-পিস ইত্যাদি
পাঞ্জাবি বাড়ি ও মিম ফ্যাশনের স্বত্বাধিকারী রানা জানান, এবার পাঞ্জাবির কালেকশন বেশ ভালো। ক্রেতাদের চাহিদা মেটানোর জন্য বিপুল পরিমাণ পাঞ্জাবির সমাহার রয়েছে। পাশাপাশি রয়েছে জিন্স প্যান্ট। প্রকারভেদে পাঞ্জাবি বিক্রি হচ্ছে বিভিন্ন দামে।
কুমারখালি বেডিং এর স্বত্বাধিকারী আকতার হোসেন বাবুল জানান, ঈদে নতুন পোশাকের চাহিদার পাশাপাশি ঘরের সৌন্দর্য বাড়াতে বেডশীট ও চাদরের ব্যবহার বাঙালির কাছে অপরিহার্য। তাই ঈদের আগে শাড়ি ও লুঙ্গির পাশাপাশি বেডশীট ও চাদর বিক্রিতেও হিড়িক লেগেছে দোকানে। তিনি বলেন, গেল দুই বছরে করোনার কারণে ভালো ব্যবসায় হয়নি। তবে এবারের ঈদে বেশ ভালো বেচাকেনা হবে বলে আশা করি। এখন যে পরিমাণ কাস্টমার রয়েছে আগামী কয়েকদিনে আরো কাস্টমার বাড়বে।
থানা ট্রাফিক মোড়ের আপন বুটিকস এর স্বত্বাধিকারী নাজমুন নাহার রীনা জানান, দুই বছর করোনার কারণে কোনো ব্যবসায় হয়নি। দুই বছর আগে ব্যবসায় শুরু করার পর থেকে ব্যবসায় বন্ধ। মাঝে যে কয়েকদিন করেছি তা চাহিদার তুলনায় কিছুনা, তাই হতাশায় ভুগছিলাম। আল্লাহর অশেষ রহমতে এবার রমজানের শুরু থেকেই ক্রেতারা আসছেন। বেচাকেনাও ভালো হচ্ছে।
সাজিদ ফ্যাশনের স্বত্বাধিকারী মো. অপু জানান, করোনার রেশ কাটিয়ে এবার রমজানের শুরু থেকে ক্রেতারা আসছেন। কেউ কিনছেন কেউ পছন্দ করে দাম জেনে যাচ্ছেন। বিক্রিও মোটামুটি হচ্ছে। ইয়াং জেনারেশন এর পছন্দসই পোশাক তুলতে হয়েছে এবারের ঈদে। পাঞ্জাবি, শার্ট ও প্যান্টের ব্যবসায় আমার। আরো বেশ কিছুদিন ব্যবসায় করার সুযোগ পাবো।
এদিকে নির্বিঘেœ ব্যবসায় পরিচালনা করতে যথাযথ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর রয়েছেন বলে জানিয়েছেন কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সাব্বিরুল আলম।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps