বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

পুলিশ সকল শক্তি দিয়ে শেখ হাসিনাকে টিকিয়ে রেখেছে : রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২২, ৪:১৯ পিএম

পুলিশ বাহিনীর উদ্দেশে বিএনপিবিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, আপনাদের ভিতরে মানবতা নেই। আর মানবতা নেই বলেই আপনারা সকল শক্তি দিয়ে শেখ হাসিনাকে টিকিয়ে রাখছেন। কারণ শেখ হাসিনার টিকে থাকলে তা‌দের সকল অবৈধ কর্মকান্ড টিকে থাকবে। এই জন্যে শেখ হাসিনা জনগণকে তোয়াক্কা করে না। গণতন্ত্রকে তোয়াক্কা করে না। নির্বাচনকে তোয়াক্কা করে না। ভোট তোয়াক্কা করেন না। একমাত্র তোয়াক্কা করেন পুলিশ ও র্যাব কে। এই পরিস্থিতি চলতে পারে না। এই অন্যায় অবিচারের পতন হবেই।

মঙ্গলবার (২৬ এপ্রিল) দুপুর দুইটায় নয়া পল্টন ভাসানী ভবনে জিয়া মঞ্চের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সুস্থতা কামনা এবং ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আমরা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান,দেশনেত্রী বেগম খালেদা জিয়া, ও তারেক রহমান এই তিনজনকে নেতা হিসেবে মানি এবং তাদেরকে অনুসরণ করি। এই তিনজনেরই রাজনীতির মূল লক্ষ্য সেটা হল মানব কল্যাণ।

তিনি বলেন, আমরা এক বর্বর আদিম যুগে বাস করছি। নিউমার্কেটের ঘটনায় হেলমেট দ্বারী ছাত্রলীগের নেতা-কর্মীরা হামলা করেছে অথচ মামলা দিল বিএনপি নেতাকর্মীদের নামে। সন্ত্রাসী করছে ছাত্রলীগ আর মামলা দিচ্ছে বিএনপি'র নামে কই পুলিশ বাহিনীর পক্ষ থেকে কোন বিজ্ঞপ্তি দিতে দেখলাম না। কারন আপনারা জনগনের পুলিশ ডিপার্টমেন্ট না। আপনারা শেখ হাসিনার ব্যক্তিগত লাঠিয়াল বাহিনী। একেবারে ব‌্যক্তিগত লাঠিয়াল বাহিনী বলেই আজকে এই আচরণ করছেন।

ওরা (আওয়ামী লীগ) কাপুরুষ এমন মন্তব্য করে রিজভী বলেন, ওরা (আওয়ামী লীগ) কাপুরুষ। কলাবাগান মাঠ‌ে শিশুরা খেলাধূলা করবে। সেই মাঠ তারা রাখবে না। পুলিশ স্টেশনের স্থাপনা করবে।সেখানে একজন প্রটেক্ট করেছে বলে শিশুসহ মহিলাকে ধরে নিয়ে গেছে। কেন? বাহ! ঢাকা থেকে খেলার মাঠ,পানির লেক,পরিবেশ রক্ষা করার গাছ থাকবে না। আর মানুষ প্রতিবাদ করবে না। প্রতিবাদ করলে মা ছেলে কে থানায় আটকে রাখবে। সাংবাদিকরা ওসিকে জিজ্ঞেস করেছিল কি মামলা? ওসি উত্তর দিতে পারিনি।

বিএনপির এই শীর্ষনেতা বলেন, এই সরকারের সাথে জনগণ নাই। এরাতো ভোটের ভিত্তিতে ক্ষমতায় নাই। এ সরকারের কাছ থেকে জনগণ মুখ ফিরিয়ে নিয়েছে। জনগণ সরকারকে ত্যাগ করেছে এটা সরকার ভাল করে জানে বলে এখন পুলিশের উপর নির্ভরশীল। তাই ফুলি যত অনাচার-অবিচার করে সেখানে সরকারের কোনো দায় থাকে না বরং প্রশ্রয় দেয়।

এসময় মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, বিএনপি'র স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, নির্বাহী কমিটির সদস্য আবু তালেব বক্তব্য রাখেন।
জিয়া মঞ্চের সাধারণ সম্পাদক ফয়েজউল্লাহ ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের সদস্য সচিব আবদুর রহিম, যুগ্ম আহ্বায়ক নাদিম চৌধুরী, অধ্যক্ষ সেলিম মিঞা, ওমর ফারুক পাটোয়ারী, কামাল উদ্দিন চৌধুরী টিটো, ছাত্রদলের সাবেক নেতা মেহেবুব মাসুম শান্ত, ওমর ফারুক কাউছারসহ জিয়ামঞ্চের কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ। আলোচনা সভা শেষে জিয়ামঞ্চে পক্ষ থেকে রুহুল কবির রিজভী দুস্থ ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps