শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপির ১৪ নেতাকর্মীর জামিন

নিউ মার্কেটের সংঘর্ষে দুই মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

নিউ মার্কেট থানা যুবদলের সভাপতি আমির হোসেনসহ বিএনপির ১৪ নেতা কর্মীর জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। ঢাকার নিউ মার্কেট এলাকায় ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষে পুলিশের করা দুই মামলায় তারা এ জামিন পান। আবেদনের শুনানি শেষে গতকাল মঙ্গলবার বিচারপতি মোস্তফা জামান ইসলামের নেতৃত্বে হাইকোর্ট বেঞ্চ এ জামিন মঞ্জুর করেন। আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার কায়সার কামাল।
গত ২১ এপ্রিল রাজধানীর নিউ মার্কেট এলাকায় ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশের করা দুই মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৭ জুন দিন ধার্য করেন আদালত।
ঢাকার মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট শুভ্রা চক্রবর্তী মামলার এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য এ তারিখ ধার্য করেন।


এর আগে ২০ এপ্রিল রাতে পুলিশ বাদী হয়ে দু’টি মামলা করে। একটি মামলা বিস্ফোরক আইনে এবং অন্যটি পুলিশের ওপর হামলার অভিযোগে। মামলা দু’টিতে নিউ মার্কেটের ব্যবসায়ী, কর্মচারী ও ঢাকা কলেজের শিক্ষার্থীসহ ১২শ’ জনকে আসামি করা হয়।

মামলার বিষয়ে নিউ মার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শ.ম. কাইয়ুম জানান, ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের ওপর হামলার অভিযোগে করা মামলায় ২৪ জন এজাহারভুক্তসহ ব্যবসায়ী-কর্মচারী মিলে অজ্ঞাতপরিচয় ৩০০ জনকে আসামি করা হয়। এছাড়া একই মামলায় অজ্ঞাতপরিচয় ঢাকা কলেজের মিক্ষার্থীসহ আরও ৭০০ জনকে আসামি করা হয়েছে। বিস্ফোরক দ্রব্য আইনে করা পৃথক মামলায় অজ্ঞাতপরিচয় দেড় শ’ থেকে দুই শ’ জনকে আসামি করা হয়েছে। নিউ মার্কেট থানার উপ-পরিদর্শক (এসআই) মেহেদী হাসান ও পরিদর্শক (তদন্ত) ইয়ামিন কবির বাদী হয়ে মামলা দুটি করেন।

এর আগে ১৭ এপ্রিল রাতে দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউ মার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মীদের সংঘর্ষ শুরু হয়। আড়াই ঘণ্টা চলে এ সংঘর্ষ। রাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও ১৮ এপ্রিল সকাল ১০টার পর থেকে ফের দফায় দফায় সংঘর্ষ হয়। সেটি চলে সন্ধ্যা পর্যন্ত।
১৭ এপ্রিল রাতে ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। মঙ্গলবার দিনভর দফায় দফায় চলে সংঘর্ষ। বুধবার পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়ে আসে। সংঘর্ষে দু’জন মারা গেছেন। আহত হয়েছেন দুই শতাধিক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps