বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সম্পর্ক জোরদার করতে সউদী সফরে যাচ্ছেন এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২২, ৬:০৯ পিএম | আপডেট : ৬:১০ পিএম, ২৭ এপ্রিল, ২০২২

তুরস্ক-সউদী আরব সম্পর্ক পুনরুদ্ধার করার প্রচেষ্টার অংশ হিসেবে প্রেসিডেন্ট রজব তাইয়্যেপ এরদোগান বৃহস্পতিবার রিয়াদ সফর করবেন বলে আশা করা হচ্ছে। মঙ্গলবার তুরস্কের একটি সূত্র এ তথ্য জানিয়েছে।

আঙ্কারা এবং রিয়াদ সাম্প্রতিক মাসগুলিতে এক দশকের উত্তেজনার পরে কিছু কূটনৈতিক ক্ষতি মেরামত করার চেষ্টা করেছে, বিশেষ করে ২০১৮ সালে সউদী আরবের ইস্তাম্বুল কনস্যুলেটে ভিন্নমতাবলম্বী সউদী সাংবাদিক জামাল খাশোগি হত্যার পরে।

ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান (এমবিএস) এবং অন্যান্য কর্মকর্তাদের বিচারের জন্য তুরস্কের দাবির পর, রিয়াদ তুরস্ক থেকে আসা পণ্যের উপর একটি অনানুষ্ঠানিক বয়কট আরোপ করে।

রাজ্যটি কখনোই প্রকাশ্যে স্বীকার করেনি যে তারা তুরস্ক থেকে পণ্য বয়কট করছে, তবে গত বছর সউদী ব্যবসায়ী এবং খুচরা বিক্রেতারা দুই আঞ্চলিক প্রতিদ্বন্দ্বীর মধ্যে রাজনৈতিক উত্তেজনার মধ্যে এই পদক্ষেপকে সমর্থন করেছিল।

অনানুষ্ঠানিক অবরোধ এড়াতে, কিছু তুর্কি রফতানিকারক খাদ্য, পোশাক এবং অন্যান্য পণ্যগুলোকে বিকল্প পথে পাঠাচ্ছে। সূত্র: ডেইলি সাবাহ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
shirajumazum ২৭ এপ্রিল, ২০২২, ৮:০২ পিএম says : 0
Forget all egotism well come one each other solve internal every thing thought over all Muslim world how can be develop and save from all danger keep in mind the order of Allah who will be the Muslims friend .don't forget the indigenous people of Palestine establish common market for Muslim invent innovative thing . time is very short .so very soon as possible finish every thing minimum protect the strike from other. be intellectual and constructive. thanks
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps