রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

প্রধানমন্ত্রীর অনুদানের টাকা নয়-ছয়ের অভিযোগ শ্রমিক লীগ নেতার বিরুদ্ধে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মে, ২০২২, ১২:০১ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদানের টাকা নয়-ছয় করার অভিযোগ উঠেছে শ্রমিক লীগের কেন্দ্রীয় অর্থ সম্পাদক মো. মহিউদ্দিনের বিরুদ্ধে। এজন্য শ্রমিক লীগ থেকে এই নেতাকে শো-কজ করা হয়েছে। ঈদের আগে প্রধানমন্ত্রীর তরফ থেকে অসচ্ছল ও দুস্থ কর্মীদের জন্য অনুদান দেয়া হয়। এই টাকা তিনি কীভাবে খরচ করেছেন, কার সাথে আলাপ করে খরচ করেছেন তার কোন হিসেব না থাকায় তাকে শো-কজ করা হয়।

এ বিষয়ে শ্রমিক লীগের সভাপতি নূর কুতুব আলম মান্নান ইনকিলাবকে বলেন, সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের জন্য অর্থ সম্পাদক মো. মহিউদ্দিনকে শো-কজ করা হয়েছে। আগামী ১৪ মে কার্যনির্বাহী কমিটির সভায় তার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রীর অনুদানের সাত লাখ টাকা নয়-ছয় করেছেন বা আত্মসাত করেছেন কীনা এ বিষয়ে কথা বলার সময় হয়নি। তাকে শো-কজ করা হয়েছে তিনি সেটার জবাব দিবেন। পরে তার সিদ্ধান্ত হবে। তিনি শাস্তিও পেতে পারেন, আবার সঠিকভাবে টাকা খরচ করলে পুরষ্কৃতও হতে পারেন। তবে সংগঠনকে না জানিয়ে টাকা খরচ করা শৃঙ্খলা পরিপন্থি কাজ।

তবে উল্টো কথা বলেন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আজম খসরু। তিনি ইনকিলাবকে বলেন, অর্থ সম্পাদক সংগঠনের সাধারণ সম্পাদকের সাথে এটাচ। অর্থ সম্পাদক কি করবেনা করবে তার সবকিছু জানবে সংগঠনের সাধারণ সম্পাদক। কোন রিকশা চালক, ভ্যান চালক শো-কজ করলেই তো আর হবে না। আগামী ১৪ মে কার্যনির্বাহী কমিটির মিটিং আহবান করেছি। সেখানে এ বিষয়ে সবকিছু জানানো হবে সবাইকে। তিনি আরো জানান, প্রধানমন্ত্রীর অনুদানের টাকা কেন্দ্রীয় নেতাদের মধ্যে ভাগ করে দেয়া হয়েছে। শ্রমিক লীগের অর্থ সম্পাদক মো. মহিউদ্দিন ইনকিলাবকে বলেন, বিষয়টি আসলে ভুল বুঝাবুঝি। আমাকে ভুল বশত শো-কজ করা হয়েছে। এ দিকে শ্রমিক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক উভয়ই সংবাদ প্রকাশ না করার অনুরোধ করেন এই প্রতিবেদককে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps