বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুন রাহাজানি ধর্ষন চুরি ডাকাতিতে দেশ এমন জায়গায় ওবায়দুল কাদের স্বীকার করতে বাধ্য হয়েছেন -মির্জা ফখরুল

দিনাজপুর থেকে মাহফুজুল হক আনার | প্রকাশের সময় : ১৪ মে, ২০২২, ৪:১৫ পিএম

চতুর্দিকে হত্যা খুন জখম রাহাজানি ধর্ষন চুরি লুটপাট এছাড়া আর কিছু নেই-চুরি ডাকাতি করতে করতে বাংলাদেশকে এমন জায়গায় নিয়ে গেছে যে এখন তাদের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের নিজেই বলছেন যে সমস্ত নেতা কর্মীরা হাজার হাজার টাকা লুট করে পাচার করেছেন তাদের আওয়ামী জায়গা হবে না। গত কয়েকদিন আগে কুমিল্লায় কাউন্সিলে তিনি একথা বলেছেন। অর্থাৎ ওবায়দুল কাদের স্বীকার করেছেন আপনারা হাজার হাজার কোটি টাকা লুট করে বিদেশে পাচার করেছেন। দিনাজপুর জেলা জেলা বিএনপি কাউন্সিল ও নির্বাচন পূর্ব সম্বেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উল্লেখিত মন্তব্য কওে বলেছেন, আপনারা নির্যাতন করছেন গুম খুন করেছেন আমাদের একথা অগ্রাহ্য করা হয়েছে কিন্ত আজ মার্কিন যুক্তরাষ্ট্র আমাদের প্রতিষ্ঠান র‌্যাব ও র‌্যাব কর্মকর্তাদের উপর নিষেধাজ্ঞা দিয়েছেন। আজ দুপুরে দিনাজপুর জেলা বিএনপি’র কাউন্সিল ও নির্বাচন উপলক্ষ্যে আয়োজিত সম্বেলনে প্রধান অতিথির ভাষনে তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের মানবাধিকার রিপোটে দেশনেত্রী খালেদা জিয়ার বিচার হয়েছে তা রাজনৈতিক বিচার হয়েছে-তাকে যে কারাগারে রাখা হয়েছে তা রাজনৈতিক প্রতিহিংসায় রাখা হয়েছে। তিনি বলেন এসরকার বিচার বিভাগ ও প্রশাসনকে ধ্বংস করেছে, সংবাদ মাধ্যমকে দলীয় করন করেছে-সমস্ত দেশটাকে তাদের মনে করে পৈত্রিক সম্পত্তি মনে করে জমিদারী করে ধ্বংসের পথে নিয়ে গেছে।
দিনাজপুর ইনষ্টিটিউট প্রাঙ্গনে জেলা বিএনপি’র সভানেত্রী রেজিনা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্বেলনে তিনি বলেন, এ অবস্থায় দায়িত্বশীল দল হিসাবে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের গনতন্ত্রের প্রবক্তা জিয়াউর রহমানের দল হিসাবে বিএনপি দিকে তাকিয়ে আছে জনগন। ১৯৯০ সালে যে গনতন্ত্র হারিয়েছিল এ দেশের মানুষ ২০২৩ সালের মধ্যে তা ফিরিয়ে আনতে হবে নুতন নেতৃত্বের মাধ্যমে। নীপিড়ন নির্যাতন থাকবে না থাকবে গণতান্ত্রিক পরিবেশের চর্চা। এজন্য তিনি তরুনদের এগিয়ে আসার আহবান জানান।
মির্জা ফকরুল ইসলাম বিএনপি’র সাফ কথা হিসাবে বলেন, বর্তমান সরকারতে অবিলম্বে পদত্যাগ করতে হবে। নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে এবং নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় সুষ্ঠ ও অবাধ নির্বাচন অনুষ্ঠিত হতে হবে। নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগনের সরকার ও সংসদ গঠন করতে হবে। আর এ জন্য দরকার দূর্বার আন্দোলন। দূর্বার আন্দোলনের মাধ্যমে জনগনের দাবী পূরন করা হবে। এ পর্যায়ে তিনি তাদের নেতার কথা স্বরণ করিয়ে বলেন, দেশ যাবে কোন পথে ফায়সালা হবে রাজপথে।
এর আগে লন্ডন থেকে ভার্চুয়ালী যুক্ত হয়ে সম্বেলনের উব্দোধন করেন বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।
সম্বেলনে অন্যান্যদের বিএনপি নেতা সাবেক মন্ত্রী টুকু আহসান হাবিব দুলু,ডাঃ এজেডএম জাহিদ হোসেন প্রমুখ
সম্বেলনের পর বিএনপি’র নির্বাহী কমিটির সভাপতি-সাধারন সম্পাদকসহ ৭ টি পদের নির্বাচন শুরু হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন