রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ট্যাটুতে ‘৭৮৬’ লেখা থাকায় কেটে নেয়া হলো মুসলিম যুবকের হাত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ১০:৪২ এএম

ভারতের উত্তর প্রদেশে এক যুবকের হাতে মুসলমানদের জন্য পবিত্র সংখ্যা হিসেবে গণ্য করা ‘৭৮৬’ থাকায় তার হাত কেটে নিয়েছে স্থানীয়রা।

উত্তর প্রদেশের বাসিন্দা ইখলাখ সলমনি। ২০২০ সালে চাকরি নিয়ে হরিয়ানার পানিপথে বসবাস শুরু করেন ইখলাখ। তার হাতে একটা ট্যাটু ছিল। যার মূল বিষয় ৭৮৬, অনেকে যাকে ইসলাম ধর্মের পবিত্র সংখ্যা হিসেবে গণ্য করে। কিছু দিন আগে তার হাত কেটে নেয়া হয় বলে পুলিশে অভিযোগ করেন তিনি।

একই দিনে ইখলাখের বিরুদ্ধেও অভিযোগ করা হয়। আগস্ট মাসে তিনি নাকি পরিবারের এক নাবালককে যৌন হেনস্তা করেন। পরে ঘটনাস্থল থেকে পালানোর সময় রেললাইনে পড়ে গিয়েছিলেন তিনি। ওই সময় তার হাত ক্ষতিগ্রস্ত হয়। অভিযোগ, পাল্টা অভিযোগ পেয়ে তদন্তে নামে পুলিশ। শেষ পর্যন্ত আদালত উঠে ঘটনাটি।

কিন্তু আদালতে ইখলাখের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ টেকেনি। তার বিরুদ্ধে দায়ের হওয়া চার্জশিট নিয়ে একাধিক প্রশ্ন তুলেন বিচারপতি। ইখলাখের বিরুদ্ধে যৌন হেনস্তার প্রমাণ মেলেনি। শুধুমাত্র ওই নাবালক, তার বাবা ও আত্মীয়র বয়ানের উপর ভিত্তি করে ওই যুবককে দোষী প্রমাণিত করা যায়নি।

আগস্ট মাসে যৌন হেনস্তা করা হলেও এতদিন বাদে কেন অভিযোগ দায়ের হলো, তা নিয়েও প্রশ্ন তুলেন বিচারপতি। এ প্রসঙ্গে সরকারি আইনজীবীর ব্যাখ্যাও সন্তোষজনক নয় বলে জানান তিনি। স্বাভাবিকভাবে আদালতের রায়ে চাঞ্চল্য তৈরি হয়েছে।

সূত্র : সংবাদ প্রতিদিন

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ২৬ মে, ২০২২, ১১:৩৭ এএম says : 0
আল্লাহ অভিশাপ দিয়েছে যারা শরীরে ট্যাটু আঁকে এবং যারা শরীরে ট্যাটু এঁকে দেয়< 786 এটা একটা বেদআত নবী সাঃ বলেছেন যারা করে তারা জাহান্নামী তাদের কোন ইবাদত কবুল হবে না
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps