বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কোথায় কি হচ্ছে ড্রোন দিয়ে চুপিচুপি সব দেখেন মোদি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ৩:১৩ পিএম

নিজের গোপন একটা কোথা ‘ফাঁস’ করে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কোথাও কেউ কাঁজে ফাঁকি দিচ্ছেন কি না, ড্রোন উড়িয়ে সব চুপিচুপি নজর রাখেন তিনি। শুক্রবার (২৭ মে) নয়াদিল্লিতে ভারত ড্রোন মহোৎসবে নিজের কথা ‘ফাঁস’ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

একই সঙ্গে বুঝিয়েও দিতে চাইলেন, ফাঁকিবাজি তাঁর না-পসন্দ। কেউ ফাঁকি মারলেই তিনি ‘ডিজিটাল চোখে’ তা নজরবন্দি করবেন। নজরদারি চালাতে ড্রোনের সাহায্যও নিতে হচ্ছে প্রধানমন্ত্রীকে। তিনি বলেন, “ড্রোনের মাধ্যমে সব নজরে রাখি, কোথায় কাজ হচ্ছে, আর কোথায় ফাঁকিবাজি।
মোদি বলেন, বিপর্যয় মোকাবিলা, কৃষিক্ষেত্র, নজরদারি চালানো, এমনকি পর্যটনের ক্ষেত্রেও আগামী দিনে ড্রোন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। জনসেবামূলক কাজে একটা বিপ্লব আনবে ড্রোন।
কোথায় কী কাজ হচ্ছে তার একটা নজরাদারি চালাতে ড্রোনে তোলা ছবিই যথেষ্ট এবং ভরসাযোগ্য বলেই মনে করেন মোদি। দেশের উন্নয়নমূলক কাজে নজরদারি চালাতে ড্রোন আগামী দিনে বিশাল ভূমিকা পালন করবে বলে জানান তিনি।
মোদি বলেন, দেশে ড্রোনের ব্যবহারের অতিরিক্ত নিয়মগুলি ঝেড়ে ফেলা হয়েছে। আরও সরলীকরণ করা হয়েছে ড্রোন ব্যবহারের নিয়ম। পুলিশ, ট্রাফিক, প্রত্যন্ত অঞ্চলে ড্রোনের গুরুত্ব অসীম। সূত্র: আনন্দবাজার

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps