শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ছিটকে গেলেন শহীদুলও

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০২২, ১২:০০ এএম

গত কয়েকটি সিরিজ থেকেই দলের সঙ্গে ঘুরছিলেন ডানহাতি মিডিয়াম পেসার শহীদুল ইসলাম। কিন্তু ম্যাচ খেলার সুযোগ মিলছিল না তার। ছিলেন ওয়েস্ট ইন্ডিজ সফরের দলেও, তবে অনুশীলনে চোট পেয়ে এই সফর শেষ হয়ে গেছে তার। অনুশীলন করতে গিয়ে পাঁজরের পেশিতে টান পড়ে শহীদুলের। এই চোট থেকে সেরে উঠতে অন্তত মাসখানেক সময় লাগবে তার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে তাই শহীদুলের থাকার সম্ভাবনা নেই। নিজের চোটের কথা শহীদুলই নিশ্চিত করেছেন। ২৭ পেরুনো এই পেসার হতাশ হলেও আগামীর খেলাগুলোর জন্য নিজেকে তৈরি রাখতে চান নিজেকে।
শহীদুলের জায়গা নিতে এগিয়ে আছেন আরেক ডানহাতি পেসার হাসান মাহমুদ। হাসান নিজেও লম্বা সময় ছিলেন পীঠের চোটে। এই চোট থেকে ফিরে এসে ফিটনেস পরীক্ষাতেও উৎরে গেছেন। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের সময় বাংলাদেশের দলের নেটে তাকে নজরকাড়া বল করতে দেখা গেছে।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে বাংলাদেশ আগে থেকেই পাচ্ছে না তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামকে। এই দুজন না থাকায় লালা বলের চুক্তিতে না থাকলেও টেস্ট স্কোয়াডে রাখা হয়েছে মুস্তাফিজুর রহমানকে। একাদশের ভাবনায় ইবাদত হোসেন, খালেদ আহমেদের সঙ্গে তাই থাকবেন মুস্তাফিজ। স্কোয়াডে জায়গা পেলেও ব্যাকআপ হিসেবে থাকবেন হাসান।
চারভাগে ভাগ হয়ে ৩ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়া শুরু করবে বাংলাদেশ দল। ৩, ৫ , ৬ ও ৮ জুন চারটি গ্রæপে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে পৌঁছাবেন মুমিনুল হকরা। ১৬ জুন অ্যান্টিগায় শুরু হবে প্রথম টেস্ট। ২৪ জুন দ্বিতীয় টেস্টের ভেন্যু সেন্ট লুসিয়া। টেস্ট সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজ খেলতে ডোমিনিকায় যাবে বাংলাদেশ। ২, ৩ জুলাই সেখানে দুটি টি-টোয়েন্টি খেলে ৬ জুলাই টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ খেলবে গায়ানায়। ১০, ১৩ ১৬ জুলাই তিন ওয়ানডেই গায়ানাতে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন