শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দুই বিজ্ঞানী ও প্রকৌশলীসহ সাভারে নিহত ৪ আহত ৩০

পরমাণু শক্তি কমিশনেরসহ দুই বাস ও ট্রাকের ত্রিমুখী সংঘর্ষ

সেলিম আহমেদ, সাভার থেকে | প্রকাশের সময় : ৬ জুন, ২০২২, ১২:০১ এএম

ঢাকার সাভারের বলিয়ারপুরে তিন বাহনের সংঘর্ষে পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের প্রকৌশলী ও বৈজ্ঞানিক কর্মকর্তাসহ ৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ৩০ জন। ফায়ার সার্ভিস ও হাইওয়ে থানা পুলিশ হতাহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করেন। গতকাল রোববার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের বলিয়ারপুর এলাকায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।
নিহতরা হচ্ছেন, সাভারে পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের ঊধ্বর্তন বৈজ্ঞানিক কর্মকর্তা মো. আরিফুজ্জামান, বৈজ্ঞানিক কর্মকর্তা পুজা সরকার, প্রকৌশলী কাউছার রাব্বি ও স্টাফ বাসের চালক রাজীব হোসেন। সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা নুরুল ইসলাম জানান, আহত কয়েকজনকে মুমূর্ষ অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
এদিকে, সাভারের বলিয়ারপুরে দুই বাস ও ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে পরমাণু শক্তি কমিশনের তিন কর্মকর্তাসহ চারজন নিহতের ঘটনায় আহতদের দেখতে হাসপাতালে যান বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। এ সময় তিনি নিহত ও আহতদের পরিবারকে আর্থিক সহায়তার আশ্বাস দিয়েছেন। গতকাল রোববার দুপুর ১টার দিকে ইয়াফেস ওসমান সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাতপাতালে আহতদের দেখতে যায়। আহত অন্যান্যদের সাভার এনাম মেডিক্যাল কলেজ হাপাতালসহ বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুর রহমান জানান, সকাল আনুমানিক ৯টার দিকে মহাসড়কের বলিয়াপুরে একটি বাস ইউটার্ন করার সময় ঢাকা থেকে সাভারগামী বাংলাদেশ পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের স্টাফ বাসকে ধাক্কা দেয়। মিনি বাসটি প্রতিষ্ঠানের প্রায় ২৫ থেকে ২৬ কর্মকর্তা-কর্মচারী ছিলেন। তখন ঢাকাগামী অপর একটি গরুবোঝাই ট্রাক সেটির সামনের অংশে ধাক্কা দিলে ত্রিমুখী এই সংর্ঘষের ঘটনা ঘটে।
সাভার পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের লাইব্রেরিয়ান মো. সামসুল ইসলাম জানান, আমাদের একটি স্টাফ বাস ঢাকা রায়ের বাজার থেকে স্টাফদের সাভারের প্রতিষ্ঠানে নিয়ে আসার পথে এ দুর্ঘটনা ঘটে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
MD. Anisur Rahman ৬ জুন, ২০২২, ৯:৪৩ এএম says : 0
good
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন