বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

আন্তর্জাতিক সংবাদ

ইতালিতে হেলিকপ্টার বিধ্বস্ত, চার তুর্কিসহ ৭ জনের লাশ উদ্ধার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২২, ৯:৩২ এএম

ইতালিতে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৭ জন নিহতের ঘটনা ঘটেছে। শনিবার (১১ জুন) টাস্কানি ও এমিলিয়া রোমাগনা সীমান্তের পাহাড়ি এলাকা থেকে তাদের লাশ উদ্ধার করা হয়েছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
প্রতিবেদনে বলা হয়েছে, নিহতদের মধ্যে চারজন তুর্কি নাগরিক, দুইজন লেবানিজ ও একজন ইতালীয় পাইলট। ঝড়ের সময় উত্তর-মধ্য ইতালির একটি পাহাড়ের ঘন জঙ্গলে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। পরে সেখান থেকে নিহতদের মরদেহ উদ্ধার করা হয়।
অনুসন্ধানে নেতৃত্বদানকারী বিমান বাহিনীর উদ্ধার সমন্বয় ইউনিটের প্রধান আলফোনসো সিপ্রিয়ানো বলেন, বৃহস্পতিবার (৯ জুন) তাসকানির লুকা থেকে উত্তরাঞ্চলের শহর ট্রেভিসোর দিকে যাচ্ছিল হেলিকপ্টারটি। পথে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পড়লে নিখোঁজ হয়। এরপরই সন্ধানে নামে উদ্ধারকারী দল।
প্রথমে পাঁচজনের পরে বাকি দু'জন লাশ উদ্ধার করা হয়। বিধ্বস্ত হেলিকপ্টারে আগুন লেগে পুরোপুরি ধ্বংস হয়ে গেছে বলে জানিয়েছেন তিনি। বিধ্বস্তের কারণ এখনও জানা না গেলেও তদন্ত শুরু করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
ইতালির বিমানবাহিনীর টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করা এক ভিডিও থেকে দেখা গেছে, এক উদ্ধারকারী বলেছেন, ‘ঘটনাস্থলের অবস্থান শনাক্ত করার পর সেখানে আমরা দেখতে পাই, সবকিছুই পুড়ে ছাই হয়ে গেছে। প্রকৃতপক্ষে হেলিকপ্টারটি একটি নদীর পাশের উপত্যকায় বিধ্বস্ত হয়।’ সূত্র : রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন