সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

উন্নয়নের জন্য আওয়ামী লীগের আবারো ক্ষমতায় আসা দরকার : হানিফ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ৭:৪৬ পিএম

দেশের উন্নয়নের জন্য আওয়ামী লীগের আবারো ক্ষমতায় আসা দরকার বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

তিনি বলেন, ‘জিয়াউর রহমান, এরশাদ, খালেদা জিয়া রাষ্ট্রক্ষমতায় এসে ভোগ-বিলাসে মত্ত ছিলো। তাদের লক্ষ্য ছিলো ক্ষমতায় থাকা। যার কারণে দেশের উন্নয়নে, মানুষের কল্যাণে তারা কোনো কাজ করতে পারেনি। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়ন, অগ্রগতিতে এগিয়ে যাচ্ছে। এ ধারা অব্যাহত রাখার জন্য আওয়ামী লীগের আবারো ক্ষমতায় আসা দরকার।’
হানিফ আজ বুধবার দুপুরে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শাহ আলী থানার অন্তর্গত ৮ ও ৯৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে এসব কথা বলেন।
মালয়েশিয়া ও সিঙ্গাপুরের উন্নয়নের প্রসঙ্গ টেনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, মালয়েশিয়ার মাহাথির মোহাম্মদ টানা ২২ বছর ক্ষমতায় ছিলেন। মালয়েশিয়ার মানুষের মাথাপিছু আয় ১৬ হাজার মার্কিন ডলার ছাড়িয়েছে। লি কুইন টানা ২০ বছর সিঙ্গাপুরের নেতৃত্ব দিয়েছেন। আজ তাদের মাথাপিছু আয় ৭৯ হাজার মার্কিন ডলার। তারা ভিশনারি লিডার ছিলেন। আমরা সেই নেতা শেখ হাসিনাকে পেয়েছি বলেই আজ বাংলাদেশের মাথাপিছু আয় ৬০০ ডলার থেকে ২৮৬০ মার্কিন ডলার ছাড়িয়েছে।
মাহবুব উল আলম হানিফ বলেন, বাংলাদেশের জাতীয় সংগীত, পতাকা, সংবিধান সবই আওয়ামী লীগের নেতৃত্বে অর্জিত হয়েছে। বঙ্গবন্ধুর পর আজ আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দ্বিতীয় ভিশনারি লিডার হিসেবে পেয়েছি। লিডার ছাড়া উন্নয়ন সম্ভব হয় না। আজ তিনি তা প্রমাণ করেছেন।
তিনি বলেন, শেখ হাসিনার ভিশনারি নেতৃত্বের কারণে বাংলাদেশ আজ উন্নয়নশীল রাষ্ট্রের স্বীকৃতি পেয়েছে। দেশে ১০০টি অর্থনৈতিক অঞ্চল করা হচ্ছে। ১ কোটি মানুষের কর্মসংস্থান হবে। ৫০ বিলিয়ন ডলার রফতানি আয় বাড়বে। ভিশনারি লিডারশীপ আছে বলে দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। এ ধারা অব্যাহত থাকলে আমরা ২০৪১ সালে উন্নত বাংলাদেশ দেখতে পাবো।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কিছু হলে আওয়ামী লীগ সরকারকে দায় নিতে হবে’ বিএনপি নেতাদের এমন বক্তব্যের সমালোচনা করে হানিফ বলেন, বেগম খালেদা জিয়া অসুস্থ। রাজনৈতিক কর্মী হিসেবে আমরা চাই তিনি সুস্থ হয়ে ঘরে ফিরবেন। তবে এটা মানতে হবে তিনি আদালত কর্তৃক দন্ডিত। সরকার তার বিরুদ্ধে মামলা করেনি। এক এগারোর সময় মামলা হয়েছে। আদালত দন্ড দিয়েছে। সরকার কিছু করেনি, তাহলে কেন আমাদেরকে দায় নিতে হবে?
শাহ আলী থানা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টু এমপি’র সভাপতিত্বে ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান।
সম্মেলনে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কার্যনির্বাহী সদস্য মারুফা আক্তার পপি, মহানগর উত্তর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল প্রমুখ বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন