শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

‘পাশে আছি বাংলাদেশ’ কর্মসূচি নিয়ে বন্যার্তদের পাশে প্রাণ-আরএফএল

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০২২, ৩:৩০ পিএম

‘পাশে আছি বাংলাদেশ’ কর্মসূচি নিয়ে সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জে বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান প্রাণ-আরএফএল গ্রুপ। কর্মসূচির আওতায় বন্যার্তদের মাঝে শুকনা খাবার বিতরণ, প্রশাসনের কাছে আরএফএল এর সাপোর্ট ব্র্যান্ডের নৌকা হস্তান্তর এবং বন্যাদূর্গত প্রত্যন্ত এলাকায় বিশুদ্ধ পানি সরবরাহের বিশেষ উদ্যোগ নেয়া হয়েছে।

প্রাণ-আরএফএল গ্রæপের পরিচালক (বিপণন) কামরুজ্জামান কামাল বলেন, বন্যার্তদের মাঝে খাবার ও বিশুদ্ধ পানি সংকটের কথা চিন্তা করে প্রাণ-আরএফএল গ্রæপ তাৎক্ষণিক সেখানে শুকনা খাবার পৌঁছানোর ব্যবস্থা করে। শুরুতে দূর্গত এলাকায় গাড়ি পৌঁছানোর সমস্যা থাকলেও পরে জেলা প্রশাসন ও সেনাবাহিনীর সহায়তায় ত্রাণ পৌঁছানো সম্ভব হয়েছে। শুকনা খাবারের মধ্যে রয়েছে চিড়া, মুড়ি এবং বিভিন্ন ধরনের বিস্কুট।

তিনি আরও বলেন, বন্যাদূর্গত প্রত্যন্ত এলাকায় এ মুহুর্তে বিশুদ্ধ পানির চরম সংকট। আরএফএল এর ‘সেরা’ ব্র্যান্ড এজন্য ২০ লিটারের কয়েক হাজার পানির ট্যাংক বিশুদ্ধ পানিসহ বিতরণ শুরু করেছে। পানি ফুরিয়ে গেলে তারা যেন নিজেরাই ট্যাংকে পানি বিশুদ্ধ করতে পারে সেজন্য পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটও দেয়া হচ্ছে। এতে এ সংকটকালে অনেক মানুষের বিশুদ্ধ পানি পেতে সহায়তা করছে। বন্যাদূর্গত মানুষ পানিবন্দী থাকায় আশ্রয় কেন্দ্রে আসতে পারছে না। তাদেরকে সহজে আশ্রয়কেন্দ্রে আনার জন্য আমরা আরএফএল সাপোর্ট নৌকা সিলেট প্রশাসনকে দিয়েছি। আরও কিভাবে বানভাসিদের পাশে দাঁড়ানো যায় সেটি নিয়েও আমরা কাজ করছি।

সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে দেশের যেকোন দূর্যোগে যেন তাৎক্ষণিক মানুষকে সহায়তা করা যায় সেলক্ষ্যে ২০২০ সালে ‘পাশে আছি বাংলাদেশ’ কর্মসূচি শুরু করে প্রাণ-আরএফএল গ্রæপ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন