মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

বন্যাদুর্গতদের সহায়তায় সবাই এগিয়ে আসুন : এ এম এম বাহাউদ্দীন

বানভাসিদের ত্রাণ দেবে জমিয়াতুল মোদার্রেছীন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২২, ১২:০৩ এএম

সারা দেশের বন্যাদুর্গতদের সহায়তার জন্য সমাজের বিত্তবান, সমাজসেবী, ব্যবসায়ী ও দানশীল মানুষসহ সকলকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি এবং দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন।

তিনি বলেছেন, লাখ লাখ মানুষ বন্যাকবলিত। ভারত থেকে নেমে আসা উজানের পানিতে সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনাসহ কয়েকটি জেলার মানুষ এখনো পানিবন্দি। বানের পানিতে সহায়সম্বল হারিয়ে দুর্গতরা খাবার, বিশুদ্ধ পানি ও ওষুধের অভাবে বিপর্যয়ের মুখে পড়েছেন। দেশের এই ক্রান্তিকালে সবার উচিত যার যা আছে তা নিয়ে দুর্গত মানুষের সহায়তায় এগিয়ে আসা। গত বুধবার বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের স্ট্যান্ডিং কমিটির সভায় তিনি এ আহবান জানান। সভায় সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনাসহ দেশের বিভিন্ন এলাকার বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন। দেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের একমাত্র অরাজনৈতিক পেশাজীবী এ সংগঠনের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল শিগগিরই বন্যা পিড়িতদের মাঝে ত্রাণ সামগ্রী নিয়ে যাবেন। সভা সঞ্চালনা করেন সংগঠনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী।

সংগঠনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন বলেন, দেশের দুর্যোগ ও ক্রান্তিকালে জমিয়াতুল মোদার্রেছীন সর্বদাই ভুমিকা রেখে আসছে। বিভিন্ন সময় বন্যাকবলিত অসহায় মানুষ, শীত মৌসুমে শীতার্তদের এবং মহামারি করোনাকালে সুবিধাবঞ্চিত ও ক্ষতিগ্রস্থ জনগণকে সর্বাত্মক সহযোগিতা করেছে জমিয়াতুল মোদার্রেছীন। মাদরাসা শিক্ষক-কর্মচারীসহ দেশের সকল বিত্তবান সিলেট, সুনামগঞ্জের বন্যার্তদের পাশে দাড়াবেন তিনি এমন আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, দেশের কয়েকটি জেলার মানুষ বন্যাকবলিত। যার যা সাধ্য আছে তা নিয়েই অসহায় মানুষের পাশে দাঁড়ানো উচিত।

এ ছাড়া জমিয়াতুল মোদার্রেছীনের মহানগরী, জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দকে আয়োজিত এ ত্রাণ কার্যক্রমে সর্বাত্মক সহযোগিতার জন্য অনুরোধ জানানো হয়। পাশাপাশি দেশের সকল মাদরাসা শিক্ষক-কর্মচারী, শিক্ষর্থী ও অভিভাবকবৃন্দকে জমিয়াতুল মোদার্রেছীনের মাধ্যমে বন্যায় দুর্গত মানুষের পাশে দাঁড়াতে সংগঠনের ত্রাণ তহবিলে যথাসাধ্য সাহায্য সহযোগিতা প্রেরণের জন্য আহবান জানান। সভায় বন্যায় যারা ক্ষতিগ্রস্থ হয়েছেন সকলের প্রতি সমবেদনা জানিয়ে ধৈর্যধারণের অনুরোধ জানান এবং মুনাজাতের মাধ্যমে আল্লাহর দরবারে সাহায্য প্রর্থনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, জমিয়াতুল মোদার্রেছীনের সিনিয়র সহ-সভাপতি মাওলানা কবি রূহুল আমীন খান, তেজগাঁও মদীনাতুল উলুম মডেল কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা আব্দুর রাজ্জাক, মহাখালী হোসাইনিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ ড. মাওলানা নজরুল ইসলাম আল-মারুফ, ঢাকা নেছারীয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা শরীফ মো. আবু হানিফ, মাহমুদা খাতুন মহিলা কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা বদিউল আলম, হাজী মরনআলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. জাহাঙ্গীর আলম মজুমদার, নয়াটোলা কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা রেজাউল হক, গাউছিয়া ইসলামিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. এজহারুল হক, দারুল ফালাহ্ ছালেহীয়া আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবু জাফর মো. ছাদেক হাসান, নাজমুল হক কামিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা লোকমান শেখ, দারুন্নাজাত সিদ্দিকীয়া কামিল মাদরাসার মাওলানা মো. জহিরুল ইসলাম, মুগরাকুল মোহাম্মদীয়া মাদরাসার মাওলান মো. নোমান ছিদ্দিকী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (26)
Ismail Sagar ২৪ জুন, ২০২২, ৯:৩৬ এএম says : 0
এটাই আমাদের ইসলামপন্থী আলেমসমাজ।এই মানুষগুলাকে দেশের দুঃসময়ে ঠিকই পাওয়া যায়,শুধু দেখতে পাওয়া যায়না টকশো গরম করা সুচিল শাহবাগীদের!
Total Reply(0)
Antara Afrin ২৪ জুন, ২০২২, ১১:০৬ এএম says : 0
আপনাদের এই মহতী উদ্যোগ আল্লাহ তায়ালা কবুল করুন। অসহায় মানুষদের নিয়ে ভাবার কারণে মোদার্রেছীনকে ভালোবাসি।
Total Reply(0)
Rabbul Islam Khan ২৪ জুন, ২০২২, ২:০৮ পিএম says : 0
দেশের বন্যা কবলিত মানুষের মানবিক সহায়তা হিসেবে এভাবেই সবাই এগিয়ে আসলে আল্লাহর রহমতে মানুষের কষ্ট কিছুটা লাঘব হবে।
Total Reply(0)
Manzurul Islam ২৪ জুন, ২০২২, ৯:৩৭ এএম says : 0
মুবারকবাদ জমিয়াতুল মুদাররেসিনকে। জাতির এই দুর্দিনে কোথায় অালেম বিদ্বেষি তথাকথিত সুশীল সমাজ?অাল্লাহ তোমাদের হেদায়েত দান করুন।
Total Reply(0)
Mahidul Islam ২৪ জুন, ২০২২, ৯:৩৮ এএম says : 0
দেশপ্রেম ঈমানের অঙ্গ।আলেম সমাজ তাঁদের ঈমানী দায়িত্ব পালন করছেন, আলহামদুলিল্লাহ!! বর্তমান প্রেক্ষাপটে মনে হয় সমাজ দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছে, আলেম সমাজ ও তাঁদের অনুসারী এবং জালেম সমাজ ও তাদের অনুসারী। মহান আল্লাহপাক সকলকে সত্য মিথ্যা বোঝার জ্ঞান দান করুন। মহাবিপদ গ্রস্থ বন্যার্থদের সাহায্যার্থে এগিয়ে আসা সকল মহৎ মানুষকে মহান আল্লাহপাক কবুল করুন এবং তাঁদের নেক হায়াত ও সফলতা দান করুন এবং তাঁদের এই মহান কাজের জন্য পরপাড়ে চলে যাওয়া তাঁদের পিতা মাতাকে শান্তি ও সন্তুষ্টি দান করুন, আমিন।
Total Reply(0)
Asaduzzaman Asad ২৪ জুন, ২০২২, ৯:৩৮ এএম says : 0
এদেশের ক্লান্তি কালে কখনো সেকুলারদের কাজে আসেনি আলেমসমাজ দেশের বিপদে সবসময় পাশে ছিলো থাকবে ইনশাআল্লাহ
Total Reply(0)
Mufti Mujibollah ২৪ জুন, ২০২২, ৯:৪২ এএম says : 0
বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি এবং দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন সাহেবের ভুমিকা সত্যি প্রশংসার দাবিদার। ধর্ম বিদ্বেষী গণ কমিশনের সদস্যরা আজ কোথায়??? দেশের বন্যা অবনতির পরিস্থিতিতে যখন মানুষ বিভীষিকাময় অবস্থা অতিবাহিত করছে তখন সাধারণ মানুষের সবচাইতে বেশি সহযোগিতা করছে আলেমরাই। কিছুদিন পরেই গণকমিশনের কর্মীরা গর্ত থেকে বের হয়ে নতুন কোন অগ্রহণযোগ্য ইস্যু নিয়ে কিছু মোমবাতি প্রজ্বলিত করবে তখন হলুদ মিডিয়াগুলি এদের এই মোমবাতি প্রজ্জ্বলন কে সাধারণ জনগণের সামনে প্রকাশ করার জন্য হুমড়ি খেয়ে পড়বে। কিন্তু আলেমদের পক্ষ থেকে জনগণদের সহযোগিতার জন্য কোটি কোটি টাকার ত্রাণ সামগ্রী বিতরণ করছে এবং নিজেকে বিলীন করে সাধারণ মানুষের জন্য শ্রম দিচ্ছে । তখন কিন্তু এই হলুদ মিডিয়াগুলো এ সমস্ত খবরগুলো জনগণের সামনে নিয়ে আসে না। কিন্তু আজ এহেন কঠিন পরিস্থিতিতে আলেমরা কিন্তু সবচাইতে বেশি সাধারন জনগন দেরকে সহযোগিতা করছে। কাজেই আমাদের বুঝে নিতে হবে কে আমাদের পক্ষে আর কে আমাদের বিপক্ষে কে আমাদের বন্ধু এবং কে আমাদের শত্রু???
Total Reply(0)
সেলিম উদ্দিন ২৪ জুন, ২০২২, ২:১১ পিএম says : 0
বন্যার্তদের নিয়ে উদ্যোগ নেয়ায় আপনাদের প্রতি ভালোবাসা আরো বেড়ে গেল। ইনশায়াল্লাহ দেশে ইসলামপন্থী মানুষদেরই জয় হবে।
Total Reply(0)
মুহাম্মদ আবুল কাশেম ২৪ জুন, ২০২২, ২:১৫ পিএম says : 0
দেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে বন্যার্থ গরীব অসহায় ও দুস্থদের মাঝে ত্রাণ বিতরণের উদ্যোগকে স্বাগত জানায়।
Total Reply(0)
মনির হোসেন ২৪ জুন, ২০২২, ৬:১৫ পিএম says : 0
অনেক ভালো উদ্যোগ। জমিয়াতুল মোদার্রেছীন সব সময় দুস্থ অসহায় মানুষদের পাশে ছিল, এবারও বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে। আল্লাহ এই উদ্যোগ কবুল করুন। আরও বেশি বেশি আর্তমানবতার সেবা করার তৌফিক দিন।
Total Reply(0)
কামাল ২৪ জুন, ২০২২, ১০:০০ এএম says : 0
বাংলাদেশে মাদ্রাসা শিক্ষা প্রসারে এবং মাদ্রাসা শিক্ষকদের আর্থিক পেশাগত মান উন্নয়নে জমিয়াতুল মোদারেসিনের ভূমিকা অনন্য এর প্রতিষ্ঠাতা মাওলানা মান্নান এর সুযোগ্য উত্তরসূরী এম এম বাহাউদ্দীন নানা ঘাট প্রতিঘাত উপেক্ষা করে নানা ষড়যন্ত্র ও প্রতিবন্ধকতা পেরিয়ে জমিয়তুল মুদারেসিন কে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষার ও শিক্ষকদের একমাত্র প্রতিনিধিত্বশীল সংগঠন হিসেবে প্রতিষ্ঠা করেছেন এবং পরিচালনা করছেন তার সুযোগ্য নেতৃত্বে কারণে মাদ্রাসার শিক্ষকরা সাধারণ শিক্ষকদের মত সমমর্যাদা ও সম বেতন পাচ্ছেন এবং সকল ক্ষেত্রে সমাজে প্রতিষ্ঠিত হচ্ছে। আমরা মাদ্রাসা শিক্ষকদের পক্ষ থেকে জনাব এম এম বাহাউদ্দীন কে সাধুবাদ ও কৃতজ্ঞতা জানাই এবং তার দীর্ঘ নেক হায়াত কামনা করছি।
Total Reply(0)
শাহে আলম ২৪ জুন, ২০২২, ৪:২১ এএম says : 0
দৈনিক ইনকিলাবের প্রতিষ্ঠাতা আলহাজ হজরত মাওলানা এম. এ. মান্নান (রহঃ) যেভাবে এ দেশের ইসলাম, মুসলমান ও মাদ্রাসা শিক্ষার জন্য কাজ করে গেছেন ঠিক একইভাবে তার সুযোগ্য সন্তান এ এম এম বাহাউদ্দীন সাহেবেও কাজ করছেন। এজন্য আল্লাহর কাছে দোয়া করি, এই পরিবার ও তাদের সকল কর্মকাণ্ডের প্রতি তিনি যেন রহমত ও বরকত দান করেন।
Total Reply(0)
Ismail Hossain ২৪ জুন, ২০২২, ৪:২১ এএম says : 0
দেশের মাদ্রাসাগুলোই আলোকিত মানুষ সৃষ্টি করে।
Total Reply(0)
নিয়ামুল ২৪ জুন, ২০২২, ৪:২২ এএম says : 0
বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন আপনার নেতৃত্বে মাদ্রাসা শিক্ষা ও শিক্ষকদের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। ভবিষ্যতেও ভূমিকা রাখবে সেটা প্রত্যাশা করছি। পাশাপাশি আপনাদের সফলতা কামনা করছি।
Total Reply(0)
মনির হোসেন ২৪ জুন, ২০২২, ৪:২২ এএম says : 0
দেশে ইসলাম ও মাদরাসা শিক্ষার প্রসারে মাদরাসা শিক্ষকদের সর্ববৃহৎ ও একক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি এবং দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন সাহেবের ভুমিকা সত্যি প্রশংসার দাবিদার।
Total Reply(0)
Mohammad Manik ২৪ জুন, ২০২২, ৪:২৫ এএম says : 0
মুবারকবাদ জমিয়াতুল মুদাররেসিনকে। জাতীয় সঙ্কটকালে এদেশের আলেম উলামা ও ইসলামপন্থীরাই এগিয়ে এসেছে-সেটাই প্রমাণিত হলো।
Total Reply(0)
সাইফুল ইসলাম চঞ্চল ২৪ জুন, ২০২২, ৪:২৬ এএম says : 0
ধন্যবাদ মাদ্রাসা শিক্ষকদের শীর্ষ সংগঠন জমিয়াতুল মোদাররেসিনকে। এভাবে যদি সমাজের সকল বিত্তবানরা এগিয়ে আসতো তাহলে আর দেশের কোন মানুষকে কষ্ট পেতে হতো না
Total Reply(0)
মেহেদী ২৪ জুন, ২০২২, ৪:২৭ এএম says : 0
বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কেন্দ্রীয় কমিটির সভাপতি এবং দৈনিক ইনকিলাবের সম্পাদক এ এম এম বাহাউদ্দীন কাছ থেকে অনেকেরই অনেক কিছু শেখার আছে
Total Reply(0)
মোঃ তোফায়েল হোসেন ২৪ জুন, ২০২২, ৪:২৭ এএম says : 0
বানভাসী গরিব দুখীদের স্বার্থে কাজ করায় অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনকে ধন্যবাদ।
Total Reply(0)
মশিউর ইসলাম ২৪ জুন, ২০২২, ৪:২৮ এএম says : 0
মাশায়াল্লাহ, মোদার্রেছীন কোটি কোটি মানুষের সঙ্গে সংযুক্ত।, বন্যার্ত দুস্থ, গরীব, সুবিধাবঞ্চিত ও ছিন্নমূল মানুষদের পাশে থাকার জন্ন ধন্নবাদ
Total Reply(0)
কামাল ২৪ জুন, ২০২২, ১০:০১ এএম says : 0
বাংলাদেশে মাদ্রাসা শিক্ষা প্রসারে এবং মাদ্রাসা শিক্ষকদের আর্থিক পেশাগত মান উন্নয়নে জমিয়াতুল মোদারেসিনের ভূমিকা অনন্য এর প্রতিষ্ঠাতা মাওলানা মান্নান এর সুযোগ্য উত্তরসূরী এম এম বাহাউদ্দীন নানা ঘাট প্রতিঘাত উপেক্ষা করে নানা ষড়যন্ত্র ও প্রতিবন্ধকতা পেরিয়ে জমিয়তুল মুদারেসিন কে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষার ও শিক্ষকদের একমাত্র প্রতিনিধিত্বশীল সংগঠন হিসেবে প্রতিষ্ঠা করেছেন এবং পরিচালনা করছেন তার সুযোগ্য নেতৃত্বে কারণে মাদ্রাসার শিক্ষকরা সাধারণ শিক্ষকদের মত সমমর্যাদা ও সম বেতন পাচ্ছেন এবং সকল ক্ষেত্রে সমাজে প্রতিষ্ঠিত হচ্ছে। আমরা মাদ্রাসা শিক্ষকদের পক্ষ থেকে জনাব এম এম বাহাউদ্দীন কে সাধুবাদ ও কৃতজ্ঞতা জানাই এবং তার দীর্ঘ নেক হায়াত কামনা করছি।
Total Reply(0)
বাশার ২৪ জুন, ২০২২, ৫:০৫ পিএম says : 0
বানের পানিতে সহায়সম্বল হারিয়ে দুর্গতরা খাবার, বিশুদ্ধ পানি ও ওষুধের অভাবে বিপর্যয়ের মুখে পড়েছেন। এই সঙ্কটে অনেকেই এগিয়ে এসেছেন। দেশের মাদ্রাসা শিক্ষকদের গুরুত্বপূর্ণ সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন বানভাসি মানুষদের পাশে দাঁড়ানোয় মুবারক্ববাদ।
Total Reply(0)
Rashid Rana ২৪ জুন, ২০২২, ৮:০৭ পিএম says : 0
ভাই উত্তরবঙ্গের কুড়িগ্রাম সহ আরও অনেক জেলার লোক পানিবন্দি হয়ে আছে সেদিকেও সবার নজর এবং মানবিক সহায়তা করার জন্য বিনীত ভাবে অনুরোধ জানাচ্ছি।
Total Reply(0)
Abdur Rahim Abdur Rahim ২৪ জুন, ২০২২, ৮:০৭ পিএম says : 0
সকল ভালো কাজেই আলেমরা এগিয়ে,সেক্যুলাররা সকল নোংরামী আর চাপাবাজি গলাবাজিতেই এগিয়ে,
Total Reply(0)
Md Hakim ২৪ জুন, ২০২২, ৮:০৮ পিএম says : 0
ধন্যবাদ জমিয়াতুল মোদারেসিনকে। নারীবাদী ও সুশীল ওরা এখন সিলেটবাসীর পাশে নেই কেন , টিভিতে এসে বড়গলায় কথা বলে আবার লজ্জাহীন এরা এখন তুরিন আফরোজ বিচারপতি মানিক শাহরিয়ার কবির গংরা কোথায়
Total Reply(0)
Md Hakim ২৪ জুন, ২০২২, ৮:০৮ পিএম says : 0
ধন্যবাদ জমিয়াতুল মোদারেসিনকে। নারীবাদী ও সুশীল ওরা এখন সিলেটবাসীর পাশে নেই কেন , টিভিতে এসে বড়গলায় কথা বলে আবার লজ্জাহীন এরা এখন তুরিন আফরোজ বিচারপতি মানিক শাহরিয়ার কবির গংরা কোথায়
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps